‘অসাংবিধানিক সরকার গঠনের কাজ করছে বিএনপি’

0
559

খবর ৭১:বিএনপি অসাংবিধানিক সরকার গঠনের কাজ করছে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শনিবার বিকাল ৩টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারায় সাংবাদিকদের প্রশ্নের তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, বাংলাদেশে নিয়মমতো সঠিক সময়ে সব নির্বাচন হচ্ছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। গণমাধ্যমের প্রসার এবং বিকাশ ঘটছে। সংবিধান অনুযায়ী বক্তব্য, বিবৃতি, সভা-সেমিনার এবং সমালোচনা করার অধিকার রয়েছে। সরকার জঙ্গি-সন্ত্রাস, নাশকতাসহ অগণতান্তিক কর্মকাণ্ড মোকাবেলা করে গণতান্ত্রিক প্রক্রিয়া রক্ষা করছে। আর বিএনপি অসাংবিধানিক সরকার গঠনের কাজ করছে।

তথ্যমন্ত্রী বলেন, বিবিসির প্রতিবেদনে যাই বলুক না কেন, তারা একচোখা প্রতিবেদন দিচ্ছে। জঙ্গি, সন্ত্রাস দমনের ঘটনাকে তারা অন্যভাবে চিত্রায়িত করছে। এটা ঠিক না। পৃথিবীর কোথাও অগণতান্ত্রিক শক্তি বিনাশের বিপক্ষে কেউ উকালতি করে না।

বাংলাদেশের উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের স্বীকৃতি পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, পুরো বিশ্ব বাংলাদেশের চমৎকার উন্নয়ন দেখল, আর চোখে ছানি পড়ার কারণে বিএনপি এই উন্নয়ন দেখতে পারল না।

মন্ত্রী পরে উপজেলার সবুজ কলি বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন। অনুষ্ঠানে ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, নারী জোটের আহ্বায়ক তথ্যমন্ত্রী পত্নী আফরোজা হক রীনা বক্তব্য রাখেন। এ সময় দলীয় নেতাকর্মী ও বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here