অর্ধকোটি টাকার স্বর্ণের শেকলসহ চুয়াডাঙ্গায় ২ জন আটক

0
396

চুয়াডাঙ্গার দামুরহুদা সীমান্তে চার পিস স্বর্ণের শেকলসহ দুই চোরাচালানীকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে দামুড়হুদা উপজেলার আইসিপি চেকপোস্ট থেকে তাদেরকে আটক করা হয়।

দর্শনা চেকপোস্ট চেকিংয়ে ধরা পড়েন তারা। এ সময় তাদের শরীরে বিশেষ কায়দায় রাখা ৪টি স্বর্ণের তৈরি শিকল উদ্ধার করে বিজিবি।

তাদের কাছ থেকে যার ওজন ১ কেজি ২০০ গ্রাম (১০৪ ভরি ৮ আনা ৫ পয়েন্ট)। আনুমানিক মূল্য ৪৫ লাখ ৯৮ হাজার টাকা বলে বিজিবি জানায়।

আটককৃত দুই পাসপোর্টযাত্রী হলেন বরিশালের বানারীপাড়া উপজেলার দড়িকর গ্রামের মৃত নুরুল হকের ছেলে সৈয়দ রুমান ও মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার জিদপুর গ্রামের হাজি শরাফত শরীফের ছেলে মো. মেসরিন। তারা স্বর্ণ চোরাচালানচক্রের সক্রিয় সদস্য বলে জানা গেছে।

বিজিবি সূত্র জানায়, চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) পরিচালক ইমাম হাসানের তত্ত্বাবধানে দর্শনা আইসিপির টহল কমান্ডার হাবিলদার জাহাঙ্গীর হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে সকাল সাড়ে ৯টায় অভিযান চালান। ওই সময় দুই চোরাচালানিকে আটক করা হয়। তাদের দেহ তল্লাশি করে চারটি স্বর্ণের শেকল উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণর শেকল চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে। দুই চোরাকারবারিকে দামুড়হুদা থানায় সোপর্দ করা হয়েছে।

বিজিবির চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল ইমাম হাসান জানান, উদ্ধারকৃত স্বর্ণ ট্রেজারিতে জমা করা হবে। আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা করে আদালতে পাঠানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here