অবৈধ দখলদার উচ্ছেদে জিরো টলারেন্স: প্রতিমন্ত্রী

0
341

খবর৭১ঃনদী তীর দখলরোধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। এ ক্ষেত্রে জিরো টলারেন্স বজায় থাকবে। অবৈধ দখলদার উচ্ছেদে কোর্টের নির্দেশনার আলোকে অভিযান চলবে।’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী মন্ত্রণালয়ের সভাকক্ষে শিপিং রিপোর্টার্স ফোরাম বাংলাদেশের (এসআরএফবি) নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

সভার শুরুতে প্রতিমন্ত্রী সম্প্রতি রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় শোক ও সমবেদনা প্রকাশ করেন। তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। প্রতিমন্ত্রী আহতদের আরোগ্য কামনা করেন।

এ সময় রোববার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের বিষয়টি সরকার সফলতার সঙ্গে মোকাবেলা করেছে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের উন্নয়ন এবং এর স্বচ্ছতা ও গতিশীলতা বৃদ্ধির জন্য শিপিং রিপোর্টার্স ফোরাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সাংবাদিকদের গঠনমূলক লেখনীকে তিনি সাধুবাদ জানাবেন বলেও জানান।

তিনি জানান, মন্ত্রণালয় ও এর অধীনস্থ বিভিন্ন দফতর ও সংস্থার তথ্য জানতে বিভিন্ন সোর্স থাকলেও সাংবাদিকদের ওপর অনেক ক্ষেত্রে নির্ভর হতে হয়। প্রতিমন্ত্রী আশা করে বলেন, এসব ক্ষেত্রে শিপিং রিপোর্টার্স ফোরাম আরও বেশি গঠনমূলক ভূমিকা পালন করবে।

প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের উন্নয়নের জন্য ভবিষ্যতে করণীয় দিকগুলো তুলে ধরতে শিপিং রিপোর্টার্স ফোরামের সদস্যদের প্রতি আহ্বান জানান।

শিপিং রিপোর্টার্স ফোরামের নেতারা মন্ত্রণালয়ের গৃহীত বিভিন্ন প্রকল্পের কার্যক্রম, সমস্যা ও সমাধানের বিষয়গুলো তুলে ধরেন। বিশেষ করে বিআইডব্লিউটিসির স্টিমার ও ফেরি সার্ভিসের সুযোগ সুবিধা বৃদ্ধি এবং ওয়াটারবাস চালু, বিআইডব্লিউটিএ’র ড্রেজিং, সদরঘাটের ইজারা প্রথা ও লেবার হ্যান্ডলিং, স্পিডবোট চলাচল, নৌপরিবহন অধিদফতরের জাহাজের নকশা অনুমোদন, সার্ভে ও বিভিন্ন পরীক্ষার অনিয়ম, গভীর সমুদ্রবন্দর, চট্টগ্রাম, মোংলা ও পায়রা বন্দরকে আরও গতিশীল করার বিষয়গুলো আলোচনায় স্থান পায়।

এসআরএফবির সভাপতি রাশেদ আলী প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। সাধারণ সম্পাদক কাজী জেবেল অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

কার্যকরী সদস্য আশীষ সেন, শফিকুল ইসলাম, এইচ আর সাগর,কিশোর সরকার, ফারুক খান, মাহমুদ আকাশ, রতন বালো, তোফাজ্জল হোসেন, তরিকুল ইসলাম সুমন, কামাল হোসেন তালুকদার, তাসনীম মহসীন, গাজী শাহনেওয়াজ, মাহফুজুর রহমান শুভ, শফিকুল ইসলাম ও রানা মাসুদ এ সময় উপস্থিত ছিলেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here