অবস্থা সংকটাপন্ন, কাল সিঙ্গাপুরে নেয়া হবে সুবীর নন্দীকে

0
593

খবর৭১ঃ একুশে পদক পাওয়া দেশবরেণ্য জনপ্রিয় সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় আগামীকাল সোমবার (২৯ এপ্রিল) উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়া হবে।

রবিবার (২৮ এপ্রিল) বিকেলে জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক ডা. সামন্তলাল সেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, সিঙ্গাপুরে শিল্পীকে কোন হাসপাতালে ভর্তি করা হবে তা নিয়ে এখন আলোচনা চলছে।

ডা. সামন্তলাল সেন বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল সংগীতশিল্পী সুবীর নন্দীকে যেন বিদেশে নেওয়া হয়। আমরা সিঙ্গাপুরে নেয়ার প্রক্রিয়া শুরু করেছি। এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরে নেয়া হবে। সেখানের চিকিৎসকদের সঙ্গে কথা হচ্ছে।’

এদিকে রবিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সুবীর নন্দীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেই তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার ব্যবস্থা করা হবে।

তবে সামন্তলাল জানান, সুবীর নন্দীর শারীরিক অবস্থা এখনও সংকটাপন্ন। অবস্থার কোনও পরিবর্তন হয়নি। তার মস্তিষ্কের অবস্থা ভালো না। ফুসফুসের প্রদাহ নিয়ে ঝুঁকি বাড়ছে।

হৃদরোগে আক্রান্ত হয়ে গত ১৪ এপ্রিল থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে লাইফ সাপোর্টে ব্রিগেডিয়ার জেনারেল ডা. তৌফিক এলাহির তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন সুবীর নন্দী। তিনি অনেকদিন ধরে দীর্ঘমেয়াদি কিডনি রোগে ভুগছেন ও ডায়ালাইসিস নিচ্ছেন।

উল্লেখ্য, ২০১৩ সালে আমেরিকায় সুবীর নন্দীর বাইপাস সার্জারি হয়। এর পর চলতি বছরের গেল ফেব্রুয়ারিতে আবারও তার এনজিওপ্লাস্টি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here