অন্যায় করলে কাউকে ছাড় দেয়া হবে না: আইনমন্ত্রী

0
581

খবর ৭১:আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অন্যায় করলে কাউকে ছাড় দেয়া হবে না। ব্যাংকের ঋণ খেলাপী এবং আর্থিক অনিয়মের ব্যাপারে সরকারের অবস্থান অত্যন্ত পরিষ্কার। যারা দোষী তাদেরকে শাস্তি দেয়া হবে।

রোববার ঢাকায় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটে অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের ১৩৯তম রিফ্রেশার কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশে কেউই আইনের উর্ধ্বে নয়। আর যারা নির্দোষ তাদেরকে হয়রানি করা হবে না। এটাই হচ্ছে সরকারের অবস্থান। দুর্নীতি দমন কমিশন এবং আইন প্রয়োগকারী সংস্থাও এ ব্যাপারে সচেতন রয়েছে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উচ্চ আদালতে বিচারক নিয়োগের বিষয়ে আইন প্রণয়ন করার প্রক্রিয়া চলছে। চলতি বছরের শেষ নাগাদ এই আইন আপনারা পেয়ে যাবেন।

রিফ্রেশার কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে আইনমন্ত্রী বলেন, সংবিধান ও আইন অনুযায়ী প্রত্যেক বিচারকই স্বাধীন। তাই বিচারকরা সৎ, দক্ষ, নিরপেক্ষ ও আন্তরিক হলে তার ন্যায় বিচার নিশ্চিত করতে কোনো ভয় থাকবে না।

প্রশিক্ষণার্থী বিচারকদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, আপনারা জানেন সরকার দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। সেজন্য দুর্নীতি সংক্রান্ত মামলার বিচারকালে আপনাদেরকে অত্যন্ত সজাগ থাকতে হবে। সরকার এ ব্যাপারে আপনাদেরকে সব রকম সহায়তা দিবে।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এবং বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটের পরিচালক ড. শেখ গোলাম মাহবুবও বক্তৃতা করেন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here