অনশন ভেঙে ফিরতে হলো

0
286

খবর ৭১: শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছরে উন্নীতকরণ ও কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) চাকরি রাজস্বকরণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বেশ কিছু দিন ধরে অনশন কর্মসূচি পালন করে আসছিল ভিন্ন ভিন্ন তিনটি সংগঠন।

কিন্তু তাদের দাবি আদায় না হওয়ার স্বত্ত্বেও অনশন কর্মসূচি ছেড়ে চলে যেত হল বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি, কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) ও বাংলাদেশ সাধারণ ছাত্রপরিষদ সদস্যদের।

কারণ আগামী ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বহুল আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে। সেই দিনকে সামনে রেখে নিরাপত্তাজনিত কারণে তাদের অনশন কর্মসূচি ছেড়ে স্থানটি ফাঁকা করে দেওয়ার অনুরোধ জানায় পুলিশ। এর প্রেক্ষিতেই দাবি আদায় না হওয়া স্বত্ত্বেও তারা জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি ছেড়ে চলে যাচ্ছেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে বুধবার কর্মসূচির ১২তম দিন পর্যন্ত অনশন কর্মসূচি পালন করে আসছিলেন বেসরকারি প্রাথমিক শিক্ষকরা। এছাড়া অবস্থান কর্মসূচি সময় হিসেব করলে বিগত ১৮ দিন যাবৎ তারা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছিলেন।

বেসরকারি প্রাইমারি শি‌ক্ষক সম‌তির সহ-সভাপ‌তি সালাউদ্দিন আহ‌মেদ ব‌লেন, ‘সরকার আমা‌দের দা‌বি মে‌নে নি‌তে দুই মা‌সের সময় নি‌য়ে‌ছেন। তাই আমরা অনশন বাদ দি‌য়ে বাসায় চ‌লে যা‌চ্ছি। য‌দি এ দুই মা‌সের ম‌ধ্যে দা‌বি মে‌নে নেয়া না হয় তাহ‌লে পরবর্তী‌তে আবার কর্মসূচির ঘোষণা করা হ‌বে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here