অনশন ভাঙলেন নন এমপিও শিক্ষকরা

0
434

খবর ৭১: এমপিওভুক্তির দাবিতে অনশনরত ননএমপিও শিক্ষকরা অনশন ভেঙেছেন। বুধবার (১১ জুলাই) ৩২দিনের অবস্থান কর্মসূচি ও ১৭ দিনের অনশনের পর আজ জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান ননএমপিও শিক্ষকদের অনশন ভাঙিয়েছেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আশ্বাসের উপর ভিত্তি করেই তারা আন্দোলন স্থগিত করেছেন। নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায়সহ আন্দোলনকারী শিক্ষকদের ৫ সদস্যের প্রতিনিধি দল বুধবার শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় আন্দোলন স্থগিতের আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

বিনয় ভূষণ রায় বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, আমাদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক হয়েছে। তিনি আমাদের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন। শিক্ষকরা তাদের যৌক্তিক দাবি আদায়ে গত এক মাস ধরে খোলা আকাশের নিচে আন্দোলন করে যাচ্ছেন- শিক্ষামন্ত্রী তাতে দুঃখ প্রকাশ করেছেন। শিক্ষকদের দাবি আদায়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। শিক্ষকদের দাবি কতটুকু আদায় করা সম্ভব হয়- সেটি নিয়ে শিক্ষামন্ত্রী কাজ করে যাচ্ছেন।

শিক্ষামন্ত্রীর আশ্বাসে সন্তুষ্ট প্রকাশ করেছেন শিক্ষক নেতারা। তারা বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা আশা করি সরকার আমাদের ন্যায্য দাবিতে গুরুত্ব দিয়ে তা বাস্তবায়নের উদ্যোগ নেবে। প্রসঙ্গত, এমপিওভুক্তির দাবিতে গত এক মাস ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here