অধিনায়ক স্মিথের ব্যাটে ভর করে অস্ট্রেলিয়া লিড

0
591

খবর৭১:বৃষ্টির কারণে চতুর্থ দিনের বেশির ভাগ সময় খেলা বন্ধ থাকলেও দুই উইকেট তুলে নিয়ে কিছুটা স্বস্তিতে দিন শেষ করেছিল সফরকারী ইংল্যান্ড। তবে ম্যাচের শেষ দিনে তাদের সামনে আবারও বাধা হয়ে দাঁড়ালেন অসি অধিনায়ক স্মিথ। তার ব্যাটে ভর করে লিডও পেয়েছে দলটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিক দলটির সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২০৪ রান। সফরকারী দল থেকে ৪০ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। স্মিথ ৬৯ আর মিশেল মার্শ ৮ রান নিয়ে ব্যাট করছেন।

পঞ্চম দিনের শুরুতে স্মিথকে সঙ্গে নিয়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন ওয়ার্নার। দেখা পান নিজের হাফ সেঞ্চুরির। তবে সেঞ্চুরির কাছাকাছি গিয়ে অনিয়মিত বোলার রুটের বলে সাজঘরে ফেরেন এই ওপেনার। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮৬ রান। ওয়ার্নারের বিদায়ের পর দ্রুত বিদায় নেন শন মার্শও। মাত্র ৪ রান করে ব্রডের বলে সাজঘরে ফেরেন।

ওয়ার্নার-মার্শের বিদায়ের পর দলের হাল ধরেন স্মিথ। অসি অধিনায়কও তুলে নেন হাফ সেঞ্চুরি। মিশেল মার্শকে সঙ্গে নিয়ে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এই তারকা।

এর আগে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ক্যামেরুন বেনক্রফট আর ডেভিড ওয়ার্নার উদ্বোধনী জুটিতে তুলেন ৫১ রান। ২৭ রান করে বেনক্রফট ক্রিস ওসকের বলে বোল্ড হলে ভেঙেছে এই জুটিটি।

এরপর উসমান খাজাও বেশিদূর এগুতে পারেননি। চলতি অ্যাশেজে আরও একবার ব্যর্থ হয়ে ১১ রানে সাজঘরে ফিরেছেন এই ব্যাটসম্যান। তার উইকেটটি নিয়েছেন জেমস অ্যান্ডারসন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here