অতীতের সব গ্লানি মুছে ফেলে এগিয়ে যেতে হবে নতুন প্রত্যয়ে : স্পিকার

0
418

খবর৭১ঃ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘অতীতের সব গ্লানি মুছে ফেলে অর্জনগুলোকে সামনে নিয়ে এগিয়ে যেতে হবে নতুন প্রত্যয়ে।’ বঙ্গাব্দ ১৪২৬ কে স্বাগত জানাতে রবিবার ( ১৪ এপ্রিল) সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজার সামনে মানিক মিয়া অ্যাভিনিউতে বার্জার পেইন্ট বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় এশিয়াটিক ইএক্সপি আয়োজিত ‘বার্জার রঙে রঙিন বৈশাখ’ শীর্ষক উৎসব উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আয়োজনের সমন্বয়ক শিল্পী মনিরুজ্জামানের নেতৃত্বে প্রায় চারশ শিল্পী আলপনা আঁকায় অংশ নেন। যাতে লাল রঙের ছোঁয়া দিয়ে উদ্বোধন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অংশ নেন সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। আলপনা অঙ্কনের পাশাপাশি মঞ্চে ছিল গান ও নৃত্য আয়োজন। এ ছাড়া ছিল আলোকচিত্র প্রতিযোগিতা।

উপস্থিত সবাইকে বাংলা নববর্ষে শুভেচ্ছা জানিয়ে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘নতুন বছরে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলায় পরিণত করার প্রত্যয় গ্রহণ করতে হবে।’

তিনি বলেন, ‘আলপনা বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে ওতপ্রোতভাবে মিশে আছে। আলপনার মাধ্যমে আমরা প্রাণের রঙ আঁকি।’ এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার কাজে সকলের প্রতি সহযোগিতারও আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, আসাদুজ্জামান নূর এমপি, বার্জার পেইন্টস’র ম্যানেজিং ডিরেক্টর রুপালী চৌধুরী, এশিয়াটিক এক্সপির ইরেশ যাকের, বার্জারের সেলস ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা মহসীন হাবীব চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here