অজ্ঞান পার্টির সদস্য থেকে বাচার উপায়

0
448

খবর৭১:অজ্ঞান পার্টির সদস্যরা এতটাই ধূর্ত যে তাদের দেখে চেনার উপায় নেই। বাস, ট্রেন, লঞ্চসহ বিভিন্ন যানবাহনে এ চক্রের সদস্যরা ছদ্মবেশে ছড়িয়ে ছিটিয়ে থাকে। টার্গেটকৃত ব্যক্তির সঙ্গে ভাব জমিয়ে যে কোনো খাবারের সঙ্গে মিশিয়ে দেয় নেশাজাতীয় ট্যাবলেট। যাত্রী অজ্ঞান হয়ে গেলে সর্বস্ব লুটে নেয় দুর্বৃত্তরা। তাই ঈদযাত্রাকে সুন্দর ও নিরাপদ করতে আসুন জেনে নেই অজ্ঞান পার্টির খপ্পর থেকে বাঁচতে করণীয়।

* ভ্রমণপথে অযাচিতভাবে অপরিচিত কেউ অহেতুক ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করলে তাকে পাত্তা দেবেন না। কারণ অজ্ঞান পার্টির সদস্যরা অযাচিতভাবে অপরিচিত কেউ অহেতুক ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করে।

* রাস্তায় ডাবের পানি খাওয়া থেকে বিরত থাকুন। আজকাল ডাবের মধ্যে সিরিঞ্জের মাধ্যমে চেতনানাশক ওষুধ মেশানো থাকতে পারে। তাই কখন কোথায় থেকে তৃষ্ণা মিটাচ্ছেন- সে ব্যাপারে সতর্ক থাকুন।

* কারও হাতে রুমাল দেখলে সতর্ক থাকুন। কারণ রুমালের মধ্যে ক্লোরোফর্ম মিশিয়ে আপনার নাকের কাছে ধরলেই আপনি অজ্ঞান হয়ে যাবেন।

* ফেরিওয়ালা বা ভ্রাম্যমাণ কারো কাছ থেকে আচার, আমড়া, শসা, পেয়ারা প্রভৃতি খাবেন না।বাসে, ট্রেনে ভ্রমণের সময় লজেন্স বা চকোলেট, আইসক্রিম ইত্যাদি জাতীয় কোনো খাবার গ্রহণ করবেন না।

* সিএনজিতে চলার সময় যাত্রীরা ড্রাইভারের কাছ থেকে এবং ড্রাইভাররা যাত্রীদের কাছ থেকে কোনো খাবার গ্রহণ করবেন না। ভ্রমণের সময় নির্জন পথ পরিহার করে সর্বদা গাড়ি চলাচল করে এবং লোকসমাগম থাকে এমন রাস্তা বেছে নিন।

ভ্রমণের সময় চেষ্টা করবেন পরিচিত কাউকে সঙ্গে নিতে।শুধু একটু সচেতনতাই রক্ষা করতে পারে আপনার জীবন ও সম্পদ।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here