অঘোষিত ধর্মঘট শেষে বাস চলাচল শুরু

0
251

খবর৭১ঃ অঘোষিত টানা তিনদিনের ধর্মঘট শেষে ঢাকাসহ দেশে বিভিন্ন জেলা থেকে চলাচল বাস চলাচল শুরু হয়েছে। তবে তুলনামূলক কম। সোমবার (০৬ আগস্ট) সকাল ৬টা থেকে বাস চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ বাস-ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক রুস্তুম আলী খান ও বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ গণমাধ্যকে বাস ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।এনায়েত উল্যাহ বলেন, ‘বর্তমান পরিস্থিতি কিছুটা উন্নত। বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর হোসেন পিটার গণমাধ্যকে বাস ছাড়ার খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার (০৫ আগস্ট) রাতে ঢাকা বাস মালিক সমিতি থেকে সিদ্ধান্ত আসায় সকাল থেকে বাস চলাচল শুরু হয়েছে।
এর আগে গত শুক্রবার (০৩ আগস্ট) সকালে রাজশাহী থেকে দেশের সব জায়গায় বাস চলাচল বন্ধ করে দেয় রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ।

বরিশাল-থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে বাস চলাচল শুরু হয়েছে। সোমবার (০৬ আগস্ট) সকাল থেকে বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ ও রুপাতলী মিনিবাস টার্মিনাল থেকে আগের নিয়মে বাস চলাচল শুরু হয়। তবে বৃষ্টি বিঘ্নিত সকালে দূরপাল্লার বাসের যাত্রীদের তেমন একটা ভিড় লক্ষ্য করা যায়নি। এছাড়া অভ্যন্তরীণ রুটে বিগত সময়ের মতোই সকাল থেকে যাত্রী হচ্ছে বলে জানিয়েছেন কাউন্টার পরিচালকরা।

২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম নামে দুই শিক্ষার্থী। ওই দূর্ঘটনায় ১০-১৫ জন শিক্ষার্থী আহতও হন । এ ঘটনায় দিয়ার বাবা ওই দিনই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন।

দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে বাস চলাচল বন্ধ রাখেন পরিবহন মালিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here