অক্টোবরে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে

0
270

খবর ৭১ঃদ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে আগামী অক্টোবরে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সফরে তারা তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে।

মূলত ২০১৯ সালের জানুয়ারি মাসে বাংলাদেশ সফরে আসার কথা ছিল জিম্বাবুয়ে ক্রিকেট দলের। কিন্তু দেশের জাতীয় নির্বাচনের কারণে নভেম্বরের পরিবর্তে বিপিএলের ষষ্ঠ আসরের সম্ভাব্য দিনক্ষণ নির্ধারণ করা হয় জানুয়ারি মাসে।

অক্টোবর-নভেম্বরে জাতীয় দলের তেমন কোনো খেলা না থাকায় জিম্বাবুয়ের সফরটি জানুয়ারির পরিবর্তে এগিয়ে আনা হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে খেলা শেষ হলেই নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরও একটি হোম সিরিজ খেলবে বাংলাদেশ।

আগামী ১৬ অক্টোবর ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দলের। ১৯ অক্টোবর বিকেএসপিতে একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। ২১ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর দুই দল চলে যাবে চট্টগ্রামে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের শেষ দুটি ম্যাচ। ২৪ ও ২৬ অক্টোবর দুই দল খেলবে এই দুটি ম্যাচ। এরপর জিম্বাবুয়ে ক্রিকেট দল চট্টগ্রামেই একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। এই ম্যাচটির ভেন্যু অবশ্য এখনও ঠিক হয়নি।

চট্টগ্রাম থেকে দুই দল চলে যাবে সিলেটে। ৩ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট খেলবে। এরপর দ্বিতীয় টেস্ট খেলতে ঢাকায় চলে আসবে দুই দল।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সূচি

তারিখ ম্যাচ ভেন্যু

২১ অক্টোবর ১ম ওয়ানডে ঢাকা

২৪ অক্টোবর ২য় ওয়ানডে চট্টগ্রাম

২৬ অক্টোবর ৩য় ওয়ানডে চট্টগ্রাম

৩-৭ নভেম্বর ১ম টেস্ট সিলেট

১১-১৫ নভেম্বর ২য় টেস্ট ঢাকা
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here