অক্টোবরের পর সংসদ আর বসবে না: কাদের

0
536

খবর৭১ঃঅক্টোবরের পর সংসদ আর বসবে না, তখন মন্ত্রীরা শুধু রুটিন ওয়ার্ক করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার রাজধানীর নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের ১১তম সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমনটি জানান তিনি।

বিএনপিকে জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) জাতিসংঘসহ বিভিন্ন বিদেশি সংস্থার কাছে অবিরাম নালিশ করে চলেছে। আবারও হয়তো তারা দিবে। তবে, ডাকলে যেতেই পারে। এখানে সরকার কিংবা আওয়ামী লীগের কোনো আপত্তি নেই। জনগণই আমাদের শক্তি। জাতিসংঘ ডাকতে পারে, কথা বলতে পারে কিন্তু আমাদের সিদ্ধান্ত আমরাই নিব। পরিস্কারভাবে বলতে চাই, নির্বাচন হবে পবিত্র সংবিধান অনুযায়ী। সরকার কোনো চাপের কাছে নতি স্বীকার করবে না।

তফসিল ঘোষণার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন, তাহলে দেশের দায়িত্ব নেবে কে? মির্জা ফখরুল! মামা বাড়ির আবদার। সবকিছুই সংবিধান অনুযায়ী চলবে, আমরা সংবিধানের বাইরে যাব না।

নির্বাচনের আগে বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত দেবে আদালত। এখানে সরকারের কিছু করার নেই। সরকার যদি আদালতের উপর হস্তক্ষেপ করতো, তাহলে ৩০টির ওপরে মামলায় খালেদা জিয়ার জামিন পেতেন না। বারবার বলেছি, আবারো বলছি এটা আদালতের বিষয়।

তফসিল ঘোষণার আগে পার্লামেন্ট ভেঙে দেওয়ার যে দাবি বিএনপির পক্ষ থেকে করা হয়েছে তা নাকচ করে তিনি বলেন, অক্টোবরের পর সংসদ আর বসবে না। মন্ত্রীরা শুধু রুটিন ওয়ার্ক করবেন। সংসদ আনুষ্ঠানিকভাবে ভাঙা হবে না, তবে সংসদ বসবে না। যদি দেশে যুদ্ধ অবস্থা সৃষ্টি না হয়।

তিনি আরো বলেন, মিয়ানমারের সঙ্গে যখন আমরা যুদ্ধ করলাম না, আর কার সাথে যুদ্ধ করা লাগবে! তারা তাদের হেলিকপ্টার দিয়ে বারবার আকাশসীমা লংঘন করে আমাদেরকে উস্কানি দিয়েছে, তারপরও আমরা যুদ্ধে জড়াইনি।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here