৮ জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

0
37
৮ জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

খবর৭১ঃ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের দেওয়া তথ্যে আট জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হচ্ছে। রবিবার সচিবালয় কেন্দ্রীক সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম’ বিএসআরএফ সংলাপে তিনি একথা বলেন।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার একটি নির্ভুল চার্জশিট দেওয়ার কথা বলেন তিনি। সাংবাদিক দম্পতি সাগর- রুনি হত্যার অগ্রগতির নিয়ে তিনি বলেন, হাইকোর্টের নির্দেশ মত এই মামলার তদন্ত করছে র‌্যাব। এ বিষয়েও তারা একটা চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারবে। রাজশাহী পলিটেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে পুকুরে ফেলে দেওয়ার ঘটনার ভিডিও ফুটেজ দেখে অপরাধীদের গ্রেফতার করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ই-পাসপোর্ট প্রসঙ্গে তিনি জানান, আড়াই কোটি মেশিন রিডেবল-এমআরপি পাসপোর্ট দেওয়া হয়েছে। চলতি বছরের শেষে ই-পাসপোর্ট বা ইলেক্ট্রিক পাসপোর্ট চালু করা হবে। ফেসবুকে অপপ্রচারকারীদের ঠেকাতে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফেসবুকের মাধ্যমে গুজব ছড়িয়ে যারা অপপ্রচার করছে তাদের সবাই শনাক্ত করা হয়েছে। এটুকুই বলব, হয়তো দুই দিন সময় বেশি লাগছে কিন্তু আমরা শনাক্ত করছি। বিচারের মুখোমুখি তাদের আমরা করব।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি (পাপন) কিন্তু বাংলাদেশে নয়, ভিডিওটি আমরা দেখেছি, বাইরের কোনো জায়গায় খেলেছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here