হবিগঞ্জে তিন মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

0
42

মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে মোট পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে তিন মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।সোমবার (২৪ জুন) এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।জামানত বাজেয়াপ্ত তিন মেয়র প্রার্থী হলেন- জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম তরফদার তনু। তিনি পেয়েছেন ১ হাজার ৪৭ ভোট।আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান। তিনি পেয়েছেন ৮৮৫ ভোট।আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী। তিনি পেয়েছেন ৩৯০ ভোট।রিটার্নিং কর্মকর্তা খুরশেদ আলম জানান, হবিগঞ্জ পৌরসভায় মোট ভোটার ৪৭ হাজার ৮২০ জন। এরমধ্যে কাস্ট হয়েছে ২১ হাজার ১১৭ ভোট। কাস্টিং ভোটেরে আট ভাগের এক ভাগ ভোট পাননি তিন প্রার্থী। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।
নির্বাচনের ফল অনুযায়ী ৭ হাজার ৬২১ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রহমান মিজান। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৩ হাজার ২০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু। নারকেল গাছ প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৫৮৭ ভোট।
চুনারুঘাটে ৮দিন ধরে এক যুবক নিখোঁজ
মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধিঃ চুনারুঘাটে আট দিন ধরে দুলা মিয়া (৩৫) নামে এক যুবক নিখোঁজ। সে উপজেলার উবাহাটা ইউনিয়নের গত পাট্টাশরিফ বড়বাড়ি গ্রামের মসকুদ আলীর ছেলে। স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৭ই জুন সোমবার সন্ধ্যায় দুলা মিয়া তার নিজ বাড়ি থেকে একই উপজেলার পাইকুড়া তালতলা বাজারের উদ্দেশ্যে যান। ওই দিন তার পরিবারের লোকজন গভীর রাত পর্যন্ত তার জন্য অপেক্ষা করলেও তিনি আর ফিরে আসেন নি। পরে দুলা মিয়ার পরিবারের লোকজন তাদের সকল অত্মীয়দের বাড়িতে খুঁজ খবর নিয়েও কোথাও তাকে পাওয়া যায়নি। নিখোজের বিষয়টি পরিবারের পাশাপাশি পুলিশও বিভিন্ন স্থানে খোঁজাখুজি শুরু করলেও তার সন্ধান পর্যন্ত পাওয়া যায়নি। নিখোঁজের বিষয়ে তার বড় ভাই রিজু মিয়া বলেন, বিভিন্ন জায়গায় খুঁজেও তার কোন সন্ধান মিলছে না। পুলিশ জানিয়েছে, তারা আমার ভাইকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামান বলেন, পুলিশ বিভিন্ন স্থানে দুলা মিয়াকে খুঁজছে। বিভিন্ন থানায়ও ইতোমধ্যে অবগত করা হয়েছে। আশা করা যাচ্ছে দ্রুত তার সন্ধান পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here