হবিগঞ্জে করোনা ভাইসার প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট ও উপকরণ বিতরণ

0
53
হবিগঞ্জে করোনা ভাইসার প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট ও উপকরণ বিতরণ

মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে করোনা ভাইসার প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট ও উপকরণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক। শনিবার বিকেলে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এই কর্মসূচির উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় শাখাওয়াত হোসেন শফিক বলেন, করোনা ভাইরাস এর কারনে সারা বিশ্বের অনেক উন্নত দেশ আজ হিমশিম খাচ্ছে। কিন্তু আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দক্ষতার সাথে এই করোনা ভাইরাস মোকাবেলায় দিনরাত কাজ করছেন। ইতোমধ্যে তিনি তার যোগ্যতা বলে বিদেশ থেকে বিভিন্ন উপকরণ আনার ব্যবস্থা করেছেন। মুজিববর্ষের বিশাল আকারের কর্মসূচির প্রস্তুতি নেয়ার পরও দেশের মানুষের কথা চিন্তা করে তিনি সেই কর্মসূচি স্থগিত করেছেন। আমাদের সকল নেতাকর্মীদেরকে সাধারন মানুষকে সচেতন করার জন্য কাজ করার জন্য নির্দেশ প্রদান করেছেন।

তিনি আরও বলেন, সিলেট অঞ্চল হল প্রবাসী অধ্যুষিত। সম্প্রতি অনেক মানুষ দেশে এসেছেন। তাদের নিজের এবং সমাজের সকল মানুষের স্বার্থে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। যদি তারা বাহিরে চলাফেরা করে আমাদের নেতাকর্মীদেরকে তাদেরকে খুজে বের করতে হবে। প্রয়োজনে প্রশাসনকে খবর দিতে হবে।

তিনি বিলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আপনাদের কাছে এসেছি। আমি আমার নেতাকর্মীদেরকে সচেতনা হওয়ার আহবান জানাই। পাশাপাশি সাধারন মানুষকে সবাই মিলে সচেতন করতে হবে। মনে রাখতে হবে একমাত্র জনসচেতনতাই আমাদেরকে প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে রক্ষা করতে পারে। সচেতনতার মাধ্যমে আমাদের নিজে বাচতে হবে। তাহলেই আমাদের সমাজ ও দেশ বাচবে।
হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এডভোকেট মো. আলমগীর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ জাতীয় কমিটির সাবেক সদস্য শহীদ উদ্দিন চৌধুরী, সাবেক সহ-সভাপতি এডভোকেট আবুল ফজল, শরীফ উল্ল্যা, সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান তালুকদার, মর্তুজা হাসান, সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, মর্তুজ আলী, সাবেক সম্পাদক সজিব আলী, আলমগীর খান, এডভোকেট আতাউর রহমান, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, প্রেসক্লাব সভাপতি ইসমাইল হোসেন, সাবেক সাধারন সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ ও এডভোকেট শাহ ফখরুজ্জামান, জেলা আওয়ামী লীগ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, এডভোকেট মোন্তাকিম চৌধুরী খোকন, মস্তোফা কামাল আজাদ রাসেল, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগ সাধারন সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুর উদ্দিন চৌধুরী বুলবুল, সাবেক সভাপতি ডা. ইশতিয়াক রাজ চৌধুরী, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান ও সাধারন সম্পাদক মহিবুর রহমান মাহি।

সভাপতির বক্তব্যে এডভোকেট মো. আলমগীর চৌধুরী বলেন, করোনা ভাইরাস এর বিষয়ে সচেতনতা বাড়াতে প্রত্যেকটি আওয়ামী লীগের কর্মীকে মাঠে ময়দানে কাজ করতে হবে। এখানে নূন্যতম অবহেলা করা চলবে না। প্রশাসনকেও এ ব্যাপারে আমাদের পক্ষ থেকে সহযোগিতা করতে হবে। পরে করোনা ভাইরাস থেকে দেশ ও জাতীকে রক্ষা এবং বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্য এবং ৭১ এ মুক্তিযোদ্ধে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।প্রধান অতিথি পরে করোনা ভাইরাস এর উপর সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here