সৈয়দপুরে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত; পুলিশী বাঁধায় র‍্যালী পন্ড

0
83
সৈয়দপুরে বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত, পুলিশী বাঁধায় র‍্যালী পন্ড
ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর।

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ সৈয়দপুরে পুলিশী বাঁধায় বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য র‍্যালী। তবে দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর অন্যান্য কর্মসুচি পালিত হয়েছে দলীয় কার্যালয়ে। দলের একাধিক সুত্র জানায়, বিএনপিসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মিদের অংশগ্রহণে রবিবার বিকেলে শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ দলীয় কার্যালয় থেকে র‍্যালী বের করে। র‍্যালিটি দলীয় কার্যালয় থেকে বের হওয়া মাত্রই পুলিশের একটি দল দলীয়, কার্যালয়ের সামনে চলে আসে।

এসময় নেতাকর্মীরা র‍্যালী করতে চাইলেও পুলিশ তাতে বাঁধা দেয়। পরে সেখানে শ্লোগান দিয়ে আবার দলীয় কার্যালয়ে গিয়ে অবস্থান নেন। র‍্যালী পন্ড হয়ে যাওয়ার পর সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল গফুর সরকার। বক্তব্য, বলেন জেলা বিএনপির সদস্য সচিব শাহিন আকতার শাহীন, বিএনপি নেতা গজনফর আলী মিন্টু, নজরুল ইসলাম লালবাবু, জেলা যুবদল সভাপতি আনোয়ার, হোসেন প্রাং, সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর, তারিকআজিজ, জেলা ছাত্রদল সভাপতি রিজওয়ান আক্তার পাপ্পু, ছাত্রনেতা মাহবুব হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, সাধারন সম্পাদক এম এ পারভেজ লিটন, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রুপা বেগম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বহুদলীয় গণতন্ত্রের রুপকার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্মরণ করে বলেন, আজ দেশে, গনতন্ত্র নেই। গণতন্ত্রকে হত্যা করে বর্তমান আওয়ামীলীগ সরকার বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছে।

তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে আগামি দিনে আন্দোলন সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকার আহবান জানান। পরে দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এরআগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সুচনা করা হয়। বিকেলে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনাসহ মুক্তি দাবি করে দোয়া করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here