সৈয়দপুরে প্রাইভেট পড়ানো দায়ে দুই শিক্ষকের অর্থদন্ড

0
117
সৈয়দপুরে অসহায়দের মাঝে বিতরণের জন্য উপজেলার ত্রাণ শাখায় চার শ' প্যাকেট বিস্কুট দিলেন হাজী আওরঙ্গজেব

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ
নীলফামারীর সৈয়দপুরে সরকারি নির্দেশ অমান্য করে গ্রুপ করে প্রাইভেট পড়ানো দায়ে দুই শিক্ষকের ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল রবিবার বিকেলে শহরের নয়াটোলা ও সাহেবপাড়া এলাকায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ওই জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে,করোনা ভাইরাস প্রতিরোধে যে কোন ধরনের জনসমাগম এড়াতে সরকারিভাবে ১৬ মার্চ থেকে সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান, কোচিং ও প্রাইভেট বন্ধের নির্দেশনা জারি করা হয়। কিন্তু ওই নির্দেশ জারির পরেও সৈয়দপুর শহরের কিছু কিছু কোচিং এর পরিচালক ও শিক্ষক তাদের কার্যক্রম চালু রাখেন। ফলে গতকাল রবিবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)।পরিমল কুমার সরকারের নেতৃত্বে শহরে পৃথক দুটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় নয়াটোলা এবং সাহেবপাড়া এলাকার নিজ নিজ বাড়িতে দুই জন শিক্ষক গ্রুপ করে শিক্ষার্থীদের প্রাইভেট পড়াতে দেখা যায়।

পরবর্তীতে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে সরকারি নির্দেশ অমান্য করে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানো দায়ে নয়াটোলার মো.শফিকুররহমানের পাঁচ হাজার এবং সাহেবপাড়ার মোছা,ফাতেমার পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা জরিমানার রায় দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) পরিমল কুমার সরকার। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন, থানার উপ পরিদর্শক নয়ন, উপজেলা ভূমি অফিসের অফিস সহকারি শাহ আমানত সুফীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here