সৈয়দপুরে করোনা ভাইরাস প্রতিরোধে ও জন সচেতনতা সৃষ্টিতে কর্মসূচি চলছে

0
164
সৈয়দপুরে করোনা ভাইরাস প্রতিরোধে ও জন সচেতনতা সৃষ্টিতে কর্মসূচি চলছে

মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ বিষয়ে সর্বত্র জনসচেতনতা সৃষ্টিতে সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ও খাতামধুপুর ইউনিয়নে নানা কর্মসূচি পালন করা হচ্ছে। হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সাবেক শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে ওইসব কর্মসূচি চলছে । এসব কর্মসূচির মধ্যে রয়েছে, মানুষজনের মাঝে প্রাণঘাতি করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, গ্রামাঞ্চলে মাইকি প্রচার, সাবান,মাস্ক, ডেটল ও স্প্রে ক্যাপ বিতরণ। গত সোমবার থেকে ওইসব কর্মসূচি পালন করা হচ্ছে।

হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী জানান, তাঁর প্রতিষ্ঠান থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উর্ত্তীণ হয়ে অনেকেই এখন দেশের বিভিন্ন সরকারি বেসরাকরি বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা অর্জনে অধ্যয়নরত রয়েছেন। বর্তমানে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এ সময়ে তারা নিজ নিজ এলাকায় অবস্থান করছেন। আর এখন বিশ্বজুড়ে মানুষের মধ্যে করোনা ভাইরাস আতঙ্কে এক চরম ভীতিকর অবস্থা বিরাজ করছে। ফলে তার প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা একত্রিত হয়ে তাঁর কাছে এসে পরামর্শ ও সহযোগিতা নিয়ে এলাকার মানুষের পাশে দাঁড়াতে এ ধরণের মহতী কাজ শুরু করেছেন। ইতোমধ্যে কাশিরাম বেলপুকুর ও খাতামধুপুর ইউনিয়নের প্রত্যন্ত এলাকার মানুষের মধ্যে বেশ কিছু সংখ্যক ফেস মাস্ক, ডেটল, স্প্রে ক্যাপ বিতরণ করা হয়েছে।

এছাড়াও জনসচেতনতা সৃষ্টিতে করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের করণীয় সম্পর্কে পরামর্শমুলক লিফলেট বিতরণ ও মাইকের মাধ্যমে প্রচার অব্যাহত রয়েছে। তিনি আগামীতে এ সব কর্মসূচি অব্যাহত রাখতে প্রতিষ্ঠানের সকল সাবেক শিক্ষার্থীসহ এলাকার হৃদয়বান ও বিত্ববানদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here