সৈয়দপুরে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

0
18
সৈয়দপুরে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু
সৈয়দপুরে আন্তঃ হাউজ বিজ্ঞান মেলা- উদ্বোধন করছেন মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি। ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ সৈয়দপুরে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে দুই দিনব্যাপী আন্তঃ হাউজ বিজ্ঞান মেলা শুরু হয়েছে। আজ রবিবার সকালে কলেজের নন্দন নির্ঝর অডিটোরিয়ামে দুই দিনব্যাপি মেলার উদ্বোধন করেন উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও রংপুর এরিয়ার এরিয়া কমান্ডার এবং সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি,জি।
এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর সেনানিবাসের ২২২, পদাতিক ব্রিগেড কমান্ডার ও স্টেশন কমান্ডার ও সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তৌহিদ-উল- ইসলাম বিএসপি, পিএসসি। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিতত্ব করেন সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল মো. সাজ্জাদ হোসেন পিএসসি। এর আগে প্রধান অতিথি মেজর জেনারেল মো. নজরুল ইসলাম কলেজে পৌঁছুলে প্রতিষ্ঠানের দুই শিশু শিক্ষার্থী তাকে পুস্প প্রদান করে অভ্যর্থনা জানান। পরে প্রধান অতিথি বেলুন উড়িয়ে ও ফিতা কেটে কলেজের দুই দিনব্যাপী আন্তঃ হাউজ বিজ্ঞান মেলার উদ্বোধন করেন। পরে তিনি মেলার বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন এবং প্রজেক্ট উদ্ভাবনকারী শিক্ষার্থীদের সঙ্গে প্রজেক্ট বিষয়ে কথা বলেন।
শেষে প্রধান অতিথি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য বলেন। অনুষ্ঠানে সৈয়দপুর সেনানিবাসের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের শিক্ষকসহ আয়োজক প্রতিষ্ঠানটির শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। কলেজ সূত্র জানায়, প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবনী চিন্তা- ভাবনা প্রদর্শনের মাধ্যমে সৃজনশীল মানসিকতার জাগরণ ঘটানোই আন্তঃহাউজ বিজ্ঞান মেলার মূল উদ্দেশ্য। দুই দিনব্যাপী মেলায় প্রতিষ্ঠানের শিক্ষার্থী ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবিত মোট ২৭ টি প্রজেক্ট স্থান পায়। কাল (সোমবার) সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলার পরিসমাপ্তি ঘটবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here