সৈয়দপুরে উচ্ছেদ বন্ধে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিঃ অধিকার

0
99
সৈয়দপুরে উচ্ছেদ বন্ধে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি
ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ সৈয়দপুরে রেলওয়ের জমিতে বসবাসকারিদের উচ্ছেদ না করে বরাদ্দ ও বন্দোবস্ত করে দেয়ার মানবিক আবেদন জানিয়ে নীলফামারী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছেন রেলওয়ের ভূমিতে বসবাসকারিদের সংগঠন অধিকার’র নেতৃবৃন্দ।

আজ মঙ্গলবার দুপুরে নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। তার হাতে স্মারকলিপি তুলে দেন অধিকার’র সভাপতি ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন এবং সাধারন সম্পাদক হাজী মো. তাসলিমসহ সংগঠনটির উপদেস্টা ও অন্যান্য নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন উপদেস্টা পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো.রফিকুল ইসলাম বাবু,অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন,অধিকারের,সহ সভাপতি যথাক্রমে মো. ইদ্রিস আলী,উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ’র ভাইস প্রেসিডেন্ট মো. মোস্তফা, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো.জোবায়দুর রহমান শাহিন,সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক সাবেক পৌর কমিশনার সরকার মো.কবির উদ্দিন ইউনুস,সাবেক কাউন্সিলর আখতার,হোসেন ফেকু,সহ-সাধারন সম্পাদক মিজানুর রহমান লিটন,মো. মাজিদ ইকবাল প্রমুখ। এর আগে অধিকার নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কাছে সৈয়দপুরের বাস্তব ও বর্তমান পরিস্থতি তুলে ধরেন। পরে তার হাতে স্মারকলিপি তুলে দেন।

এসময় জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী স্মারকলিপি প্রধানমন্ত্রীর কাছে দ্রুত পাঠানোর ব্যবস্থা করবেন বলে অধিকার নেতৃবৃন্দকে জানান। স্মারকলিপিতে মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিভিন্ন যুক্তি তুলে ধরে সৈয়দপুরে রেলভুমিতে বসবাসকারিদের উচ্ছেদ না করতে মানবিক আবেদন জানানো হয়। এতে বলা হয় সৈয়দপুরে রেলের জমিতে বসবাসকারিদের মাঝে বরাদ্দ বা বন্দোবস্ত দেয়া হলে রেলওয়ের যেমন আয় বাড়বে, তেমনি উচ্ছেদ নিয়ে সৈয়দপুরবাসির মাঝে দীর্ঘদিন ধরে যে আতংক বিরাজ করছে তাও নিরসন হবে। এতে আরও সৈয়দপুরের গুরুত্বপুর্ণ বিষয়গুলো তুলে ধরা হয়। এর আগে গত ১ সেপ্টেম্বর রাতে অধিকার নেতৃবৃন্দ রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি’র সাথে দেখা করেন। নীলফামারীর বাসভবনে সাক্ষাৎকালে আসাদুজ্জামান নূর নেতৃবৃন্দের বিভিন্ন যুক্তিসঙ্গত কথা ধৈর্য্যের সাথে শোনেন। পরে তিনি অধিকার নেতৃবৃন্দকে জানান,এ বিষয়ে প্রধানমন্ত্রী ও,রেলপথ মন্ত্রীর সাথে কথা বলে এর একটা সঠিক পথ বের করা হবে বলে আশ্বাস দেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here