রেললাইন ভাঙা, অল্পের জন্য রক্ষা পেল ‘পঞ্চগড় এক্সপ্রেস’

0
39
রেললাইন ভাঙা, অল্পের জন্য রক্ষা পেল 'পঞ্চগড় এক্সপ্রেস'
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ

দিনাজপুরের বিরামপুর রেলস্টেশনের রেললাইন ভেঙে যাওয়ায় অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি। আজ বুধবার (৬ নভেম্বর) সকালে লাইনটি মেরামতের ১ ঘণ্টা ২০ মিনিট বিলম্বে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বিরামপুর রেলস্টেশনের মাস্টার মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

রেলস্টেশনের মাস্টার মিজানুর রহমান জানান, খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৭৪৭ নম্বর আপ ‘সীমান্ত এক্সপ্রেস’ বুধবার সকাল ৬টা ২৩ মিনিটে বিরামপুর রেলস্টেশনে প্রবেশের সময় ট্রেনের শেষ বগির নিচে বিকট শব্দ হয়। এ সময় ওই ট্রেনে থাকা টিটি ইউসুফ আলী বিষয়টি বিরামপুর রেলস্টেশন মাস্টারকে তাৎক্ষণিক অবহিত করেন। এদিকে ওই লাইনের পাশ প্রাতঃভ্রমণে যাওয়া লোকজন পলাশবাড়ি রেলগেটের উত্তর পাশে প্রায় দেড় ফুট লাইন ভাঙা দেখতে পেয়ে স্টেশনে খবর দেন।

স্টেশন মাস্টার জানান, ওই লাইন দিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭৯৩ নম্বর আপ ‘পঞ্চগড় এক্সপ্রেস’ যাওয়ার কথা ছিল। খবর পেয়ে তাৎক্ষণিক বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। কিন্তু লাইন ভাঙার খবর পেয়ে রেল কর্তৃপক্ষ ‘পঞ্চগড় এক্সপ্রেস’কে পাঁচবিবি স্টেশনে থামিয়ে দেন এবং চিলাহাটি থেকে রাজশাহীগামী ৭৩২ নম্বর ডাউন ‘বরেন্দ্র এক্সপ্রেস’কে বিরামপুর স্টেশনে দাঁড় করিয়ে রাখেন। তিনি আরো জানান, হিলি থেকে লাইন মেরামতের লোকজন এসে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে সাময়িক ভাবে ভাঙা রেললাইন মেরামত করে। পরে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি ১ ঘণ্টা ২০ মিনিট পর ওই লাইন দিয়ে পার হয়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here