রিজার্ভ ডে’তে ম্যাচ পরিত্যক্ত হলে কী হবে?

0
57
রিজার্ভ ডে'তে ম্যাচ পরিত্যক্ত হলে কী হবে

খবর৭১ঃ

বৃষ্টির কারণে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল নিষ্পত্তি হয়নি। রিজার্ভ ডে’ থাকায় অবশ্য আজ বুধবার বিকাল সাড়ে তিনটায় ম্যাচটি আবারও মাঠে গড়াবে। গতকাল মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে নিউজিল্যান্ডের ইনিংসের ৪৬.১তম ওভারে আকাশ ভেঙে নেমে আসে বৃষ্টি। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৫ উইকেট ২১১ রান সংগ্রহ করেছিল কিউইরা। আজ সেখান থেকে আবারও খেলা শুরু হবে। কিন্তু আজ যদি আবারও বৃষ্টি বাগড়া দেয় সেক্ষেত্রে কী পরিণতি হবে?

বিশ্বকাপের নিয়ম বলছে, দুটি সেমিফাইনাল ও ফাইনালে থাকছে রিজার্ভ ডে।  প্রতিদিনই ১২০ মিনিট পর্যন্ত সময় বাড়ানো যাবে খেলা শেষ করার জন্য। তবে সব ম্যাচেই দুই দলকে অন্তত ২০ ওভার করে খেলতে হবে।

যদি কোনো ম্যাচ নির্ধারিত দিনে বৃষ্টি বা খারাপ আবহাওয়ার কারণে শেষ না হয় তাহলে রিজার্ভ ডে’তে আগের দিন ম্যাচ যেখানে শেষ হয়েছে সেখান থেকে শুরু হবে। স্কোর লেভেল বা ম্যাচ টাই হলে সুপার ওভারের মাধ্যমে নিষ্পত্তি করা হবে।

কিন্তু রিজার্ভ ডে’তেও যদি বৃষ্টির কারণে ম্যাচ নিষ্পত্তি না হয় তাহলে পয়েন্ট বেশি থাকা দলটি ফাইনালে চলে যাবে। এক্ষেত্রে খেলা না হলে ভারত ফাইনালে যাবে। কারণ ১৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে গ্রুপ পর্ব শেষ করেছে ভারত। অপরদিকে কিউইরা ১১ পয়েন্ট নিয়ে চার নম্বর স্থানে লিগ শেষ করেছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here