যুব এশিয়া কাপঃ ভারত-বাংলাদেশ ফাইনাল আজ

0
53
যুব এশিয়া কাপ : ভারত-বাংলাদেশ ফাইনাল আজ

খবর৭১ঃ কিছুদিন আগে ইংল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনাল খেলে এসেছে বাংলাদেশ ও ভারত অনূর্ধ্ব ১৯ দল। সেখানে অবশ্য ভারত জয় পেয়েছিল। এবার আজ যুব এশিয়া কাপের ফাইনালেও সেই ভারতের মুখোমুখি হবে আকবর আলীর বাংলাদেশ যুব দল।

এই যাত্রায় বাংলাদেশ নিশ্চয়ই সেই ফলের পুনরাবৃত্তি চাইবে না। বরং সেই ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার শিরোপার উৎসব করতে চায় বাংলাদেশের যুবারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। খেলা হবে শ্রীলঙ্কার কলম্বোতে অবস্থিত প্রেমদাস স্টেডিয়ামে।

বাংলাদেশের সেমিফাইনাল ছিল আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে। তবে, প্রবল বৃষ্টিতে বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে পারেনি দুটি সেমিফাইনালের একটি খেলাও। ফলে গ্রুপপর্বে বেশি পয়েন্টের মালিক বাংলাদেশ ও ভারত চলে গেছে ফাইনালে। সেমিফাইনালে বাংলাদেশের সামনে অপেক্ষা করছিল আফগানিস্তানের পরীক্ষা। তবে, আকবর আলীর দলকে সেই পরীক্ষা থেকে বাঁচিয়ে দিয়েছে বৃষ্টি।

কলম্বোতে আট দলীয় এই টুর্নামেন্টে পি সারা ওভালে খেলা ছিল শ্রীলঙ্কা ও ভারতের। সেটাও বৃষ্টিতে পণ্ড হয়েছে। ‘এ’ গ্রুপে টানা তিন জয় নিয়ে সবার ওপরে ছিল ভারত। সে জন্য সেমিফাইনালে এই সুবিধা পেয়েছে তারা। অন্যদিকে ‘বি’ গ্রুপে টানা তিন জয় নিয়ে সবার ওপরে ছিল বাংলাদেশ।

স্বাগতিক শ্রীলঙ্কার জন্য এটা একটা আফসোস রইল। তারা ভারতের পরীক্ষাটা নিতে পারল না। অন্যদিকে আফগানিস্তানের হতাশাও কম নয়। তাদের বোলিংকে এই টুর্নামেন্টের সেরা মনে করা হচ্ছিল। তারা পাকিস্তানকে উদ্বোধনী খেলায় হারানোর পর ভারতের বিপক্ষেও জয়ের পথে ছিল।

গেলবার যুব এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশে। সেবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশকে শেষ মুহূর্তে গিয়ে সেমিফাইনাল থেকে বিদায় করে দিয়েছিল ভারত। তাই, আজকের ম্যাচটা বাংলাদেশের যুবাদের জন্য প্রতিশোধের মিশনও বটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here