মোটরসাইকেল চালকদের নিরাপত্তা সচেতনতামুলক লিফলেট বিতরণ; সৈয়দপুর থানা পুলিশের

0
292
মোটরসাইকেল চালকদের নিরাপত্তায় সচেতনতামুলক লিফলেট বিতরণ
সৈয়দপুরে মোটর সাইকেল চালকদের নিরাপত্তায় সচেতনতা মুলক লিফলেট বিতরণ করছেন ট্রাফিক সার্জেন্ট মো. আশরাফ কুরাইশী। ছবিঃ মিজানুর রহমান, মিলন সৈয়দপুর থেকে।

খবর৭১ঃ

মিজানুর রহমান, মিলন সৈয়দপুর থেকেঃ মোটরসাইকেল চালাচ্ছেন! নিরাপত্তার ব্যাপারে আপনি কতটুকু সচেতন? এ প্রশ্নকে সামনে রেখে চালক ও আরোহিদের নিরাপত্তা বিষয়ে সচেতন করতে নীলফামারীর সৈয়দপুরে বিভিন্ন নির্দেশনাবলী লেখা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়েছে আজ (সোমবার)। বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের পুলিশের উপ- মহা পরিদর্শক (ডিআইজি)’র কর্মসূচির অংশ হিসেবে সৈয়দপুরে ওই লিফলেট বিতরণ করা হয়।

রংপুর বিভাগের আট জেলাসহ প্রতিটি উপজেলায় একযোগে একই সময় বিকেল চারটা থেকে ওই কর্মসুচি শুরু হয়। এরই অংশ হিসেবে বিকেল চারটায় সৈয়দপুর শহরের বিমানবন্দর সড়ক বঙ্গবন্ধু চত্বরের পাঁচমাথা মোড় ট্রাফিক পুলিশ বক্সের সামনে এ লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। নীলফামারী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মো. রবিউল ইসলাম এ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. শাহ্জাহান পাশা, পুলিশের ট্রাফিক বিভাগের শহর ও যানবাহন পরিদর্শক (টিআই) মো. আবু নাহিদ পারভেজ চৌধুরী, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আবুল হাসনাত খান, ট্রাফিক সার্জেন্ট মো.আশরাফ কুরাইশী, এটিএসআই রেজাউল করিমসহ পুলিশ সদস্য, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু চত্বর (পাঁচমাথা মোড়), দিনাজপুর সড়ক (মদিনা- মোড়),শহীদ স্মৃতি অম্লান চত্বর ( জিআরপিমোড়),বাস টার্মিনাল ট্রাফিক মোড় ও দুই নং রেলঘুন্টি মোড়ে ( থানা রোড) একযোগে সচেতনতামূলক এ লিফলেট বিতরণ করা হয়। বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি’র কার্যালয় কর্তৃক আটটি বিষয়ে পরামর্শ দিয়ে মোটরসাইকেল চালক ও আরোহীদের নিরাপত্তা সচেতনতায় এ লিফলেট বিতরণ করা হয়েছে। সচেতনতামূলক পরামর্শগুলো হচ্ছে- আইনের ভয়ে নয়, নিজের সন্তান ও পরিবারকে ভালবেসে হেলমেট পরিধান করে মোটর সাইকেল চালান, গতি নিয়ন্ত্রণে রাখুন-সর্তক থাকুন, সহযাত্রীর হেলমেট পরিধান নিশ্চিত করুন, ঝুঁকিপূর্ণ ওভারটেক করবেন না, ফিডার রোড থেকে মহাসড়কে উঠার সময় থেকে ডানে-বামে দেখে নিন, স্ত্রী, সন্তানকে নিয়ে বেপরোয়া গতিতে মোটর সাইকেল চালাবেন না, মোটর সাইকেল চালানোর সময় মুঠোফোনে কথা বলবেন না এবং ট্রাফিক আইন মেনে চলুন।

এদিকে সচেতনতামুলক এমন লিফলেট হাতে পেয়েই অনেক মোটর সাইকেল মালিক ও চালককে মোটর সাইকেলের শো-রুম ও দোকানে গিয়ে হেলমেট কিনতে দেখা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here