মুরাদনগরে খাদ্য সামগ্রী নিয়ে মধ্যরাতে বেদে পল্লীতে ইউএনও অভিষেক দাশ

0
87
মুরাদনগরে খাদ্য সামগ্রী নিয়ে মধ্যরাতে বেদে পল্লীতে ইউএনও অভিষেক দাশ
ছবিঃ মোঃ রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি।

খবর৭১ঃ

মোঃ রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে সরকার। এই পরিস্থিতিতে বিপদে পড়েছেন নিম্ন আয়ের বেদে পল্লীতে থাকা মানুষজন। তাদের জাতীয় পরিচয় পত্র না থাকায় সহায়তা পাচ্ছে না কোন ভাবেই।

এই পরিস্থিতিতে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী নিয়ে বেদে সম্প্রদায়ের পাশে দাঁড়ালেন কুমিল্লার মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ। মঙ্গলবার মধ্যরাতে উপজেলার নগরপাড় ও চাপিতলা এলাকায় ঘুরে ঘুরে ২৩টি বেদে পরিবারের মাঝে এ সহায়তা প্রদান করেন তিনি। প্রতিটি পরিবারকে ৭ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি পেয়াজ, ২ কেজি আলু, আধা কেজি তেল ও একটি সাবান দেয়া হয়। বেদে পরিবারের লোকজন খাদ্য সামগ্রী পেয়ে আনন্দে কান্না করতে করতে বলেন, বাবুগো না খেতে পেয়ে মরি গেলেও আমাদেরকে কেউ কিছু দেয়না।

সবাই বলে তোমাদের আইডি কার্ড নাই। আল্লাহ আপনাকে নেক হায়াত দেক। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনা (ভূমি) সাইফুল ইসলাম কমল, উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল হাই, ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের সমন্বয়কারী আফজালের রহমান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা সুফি আহম্মদ, উপজেলা বিএডিসি প্রতিনিধি সজিব মন্ডল প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ জানান, ত্রান বিতরণের তালিকায় কোথাও বেদে সম্প্রদায়ের নাম না পেয়ে নিজস্ব অর্থায়নেই ৫০টি পরিবারের জন্য খাদ্য সামগ্রী সহায়তা নিয়ে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। ইতিমধ্যে মঙ্গলবার রাতে ২৩টি পরিবারকে সনাক্ত করে তাদেরকে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। আমরা খবর নিচ্ছি উপজেলায় আর যে কয়টি বেদে পরিবার আছে তাদেরকেও এ সহায়তা প্রদান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here