ভারত সফরে নাও যেতে পারে সাকিবঃ পাপন

0
63
যে ৩৬ ম্যাচে থাকবেন না সাকিব

খবর৭১ঃ

ক্রিকেটাররা ধর্মঘট প্রত্যাহার করেছেন পাঁচ দিন পেরিয়ে গেছে। সোমবারসহ চারদিন অনুশীলন করছেন ক্রিকেটাররা। তবে ক্রিকেট আকাশের মেঘে কেটে গেছে বলা যাচ্ছে না। এখনও গুমট ভাবটা রয়ে গেছে। সাকিব আল হাসানের অনুশীলন মিস করা। টেলিকো কম্পানির সঙ্গে চুক্তি করা। তামিমের ভারত সফর থেকে ছুটি নেওয়া সেই প্রশ্নটাই উস্কে দিচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও বলছেন, মেঘ এখনও কাটেনি। ভারত সফরে শুধু তামিম নন। আরও কিছু ক্রিকেটার নাও যেতে পারে। ভারতের মাটিতে টি-২০ এবং টেস্ট সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিতে পারেন দলীয় অধিনায়ক সাকিব আল হাসান। ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফো একটি জাতীয় দৈনিকের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে।

বিসিবি সভাপতি ওই সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি হলফ করে বলতে পারি, ওরা কয়েকজন ভারত সফরে যাবে না। আর আমাদের যখন কিছুই করার থাকবে না, তখন ওরা বিষয়টি আমাদের জানাবে।’ সাকিবের ভারত সফরে যাওয়া না যাওয়া নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘আমি ঠিক জানি না। সাকিবকে আজ (রোববার) আলোচনার জন্য ডেকেছি। দেখি সে কী বলে। তবে শুধু সাকিব নয়, আরও ক’জনকে নিয়ে বলছি। আমার কাছে তথ্য আছে যে, অন্যরাও ভারত সফরে না যেতে পারে।’

ক্রিকেটাররা ভেবেছিল তাদের ডাকা ধর্মঘট আরও কিছুদিন চলবে। কিন্তু সেটা দ্রুতই সমাধান হয়ে গেছে। এখন তাই ভারত সিরিজ থেকে নাম প্রত্যাহার করার জন্য তারা নতুন নতুন অজুহাত দাঁড় করাবে বলে দাবি পাপনের। যদিও তার পাওয়া তথ্যগুলো বিশ্বস্ত সূত্র থেকে পাওয়া নয় বলে উল্লেখ করেন বিসিবি কর্তা। তিনি তামিমের উদাহরণ দিয়ে বলেন, তামিম শুধু শেষ টেস্টটা থেকে ছুটি নিতে চেয়েছিল। কিন্তু এখন সে পুরো সিরিজ থেকে সরে দাঁড়িয়েছে। তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, এখন যদি সাকিব ৩০ অক্টোবর জানায়, সে যাবে না। তাহলে আমরা কী করবো। অধিনায়ক কোথায় পাবো।

বিসিবি সভাপতি বলেন, ক্রিকেটারদের অযৌক্তিক দাবি তাদের মানা ঠিক হয়নি। কিন্তু মিডিয়া এমনভাবে বিষয় নিয়ে পড়লো যে, ক্রিকেটারদের দাবি-দাওয়া মেনে নিতে হলো। এছাড়া আইসিসির অন্যান্য সদস্য দেশের সঙ্গে কথা বলে তিনি জেনেছেন, তাদের দাবি মেনে নেওয়া ঠিক হয়নি। সাকিবের টেলিকো কম্পানির সঙ্গে চুক্তি বেআইনি বলে উল্লেখ করেন তিনি। জানুয়ারিতে ক্রিকেট দলের নতুন স্পন্সর স্বত্ত্বর জন্য দরপত্র আহ্বান করবে বিসিবি। সাকিবের চুক্তির দরুণ টেলিকোগুলো বিসিবির সঙ্গে চুক্তি করতে চাইবে না। কিংবা চুক্তি করলেও কম টাকা দিতে চাইবে বলে উল্লেখ করেন নাজমুল ইসলাম পাপন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here