বান্দরবানের রুমা সাংঙ্গু সরকারি কলেজে নবীন বরন অনুষ্ঠান উদযাপিত

0
66
বান্দরবানের রুমা সাংঙ্গু সরকারি কলেজে নবীন বরন অনুষ্ঠান উদযাপিত
রুমা সাংঙ্গু সরকারি কলেজে নবীন বরন অনুষ্ঠান। ছবিঃ মংহাইথুই মারমা,বান্দরবান প্রতিনিধি।

খবর৭১ঃ

মংহাইথুই মারমা, বান্দরবানঃ “একটি নাম শুনো নবীন বীর বাহাদুর” এ প্রতিপাদ্য সামনে রেখে বান্দরবানের রুমা সাংঙ্গু সরকারি কলেজের সাংগঠনিক কমিটি উদ্যোগে ২০১৯-২০২০সালে শিক্ষার্থীকে নবীন বরন, আলোচনা সভা আয়োজন করা হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে অনুষ্ঠানে দ্বাদশ শ্রেণি ছাত্র কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অংকন দাশ সভা সঞ্চালনায় কলেজে পরিচালনা সাংগঠনিক কমিটি সভাপতি নুথোয়প্রু মারমা নবীন বরন অনুষ্ঠানে সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রুমা সাংঙ্গু সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা। প্রধান অতিথি হিসেবে আসন গ্রহণ করেন উপজেলা পরিষদে চেয়ারম্যান জনাব,উহ্লাচিং মারমা।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান শৈবং মারমা(শৈমং),পুরুষ ভাইস চেয়ারম্যান থাংখামলিয়াম বম,মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা। এছাড়া যুবলীগের সাধারণ সম্পাদক কাঞ্চন কর্মকারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, দুর্গম এলাকার শিক্ষার্থীদের লেখাপড়ার সুযোগ সুবিধা হয়েছে। যারা দরিদ্র শিক্ষার্থীরা নিজ বাড়ি থেকে দুমুঠো ভাত খেয়ে কলেজে যেতে পারবে। বর্তমান সরকার প্রত্যেকটি উপজেলাতে একটি কলেজ স্থাপন করা প্রতিশ্রুতি দিচ্ছে। সে প্রতিশ্রুতি পূর্ণ হতে চলেছে। পার্বত্য এলাকার পিছিয়ে পড়া জন গোষ্ঠীর উচ্চশিক্ষা লাভের জন্য সুযোগ হয়েছে। এ কলেজ থেকে র্শিক্ষার্থীরা আগামী দিনে একজন দেশের সেবক, একজন জনপ্রতিনিধি, একজন ইঞ্জিনিয়ার, একজন ডাক্তার, শিক্ষক, প্রভাষক, অধ্যাপক, রাজনৈতিকবিদ, বুদ্ধিজীবী হয়ে দেশ পরিচালনা করবে বলে জানান বক্তারা।

দেশের সেবায় নিয়োজিত থাকবে এ কলেজে শিক্ষার্থীরা। উদ্বোধক বলেন রুমাতে জরুরী ভাবে আগে থেকে প্রয়োজন ছিল একটি কলেজ। যখন এই কলেজ স্থাপন করেছে তা টিকিয়ে রাখতে হবে। শিক্ষানুরাগী ব্যক্তিরা আছে বলে আজ কলেজ প্রতিষ্ঠা করতে পেরেছে। শিক্ষা জাতি মেরুদন্ড,যে জাতির শিক্ষা নাই সে জাতি উন্নতি করতে পারে না। শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই। আজকের শিক্ষার্থী আগামী দিনের একজন দেশ ও রাষ্ট্রের সেবা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here