প্রথমবারের মতো শাবিতে ডোপ টেস্টে ভর্তি

0
42
প্রথমবারের মতো শাবিতে ডোপ টেস্টে ভর্তি

খবর৭১ঃ দেশে প্রথমবারের ডোপ টেস্টের মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু করতে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)। আগামী ১২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মাধ্যমে এ কার্যক্রম শুরু হবে। সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর কনফারেন্স রুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা জানান শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় তিনি বলেন, ‘এখন থেকে প্রত্যেকটা হল এবং ক্লাস ভিত্তিক ডোপ টেস্ট করা হবে।’

তবে ডোপ টেস্টে ধরা পড়লে কি শাস্তি হবে জানাতে চাইলে তিনি বলেন, ‘যেহেতু প্রথমবারের মতো এটা চালু হতে যাচ্ছে এজন্য তাদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে কোনো ব্যবস্থা নেওয়া হবে না। তবে তাদেরকে নজরদারিতে রাখা হবে। এ সকল শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাউন্সিলিং এর ব্যবস্থা করবে। প্রয়োজনে তাদেরকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে ভর্তি করা হবে।’

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা বিষয়ক পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সেন্টার অব এক্সিলেন্সের এর পরিচালক অধ্যাপক ড. মো. আক্তারুল ইসলাম, শাবি প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. আ ফ ম জাকারিয়া, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সামিউল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here