পেশাজীবীদের স্বার্থ রক্ষায় পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে: জিএম কাদের

0
50
পেশাজীবীদের স্বার্থ রক্ষায় পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে: জিএম কাদের

খবর৭১ঃ জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, দেশের বিভিন্ন পেশার মানুষের নানাবিধ সমস্যা রয়েছে। তাদের নিজেদের স্বার্থ রক্ষার জন্য পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, আমরা পেশাজীবীদের সমস্যাবলী চিহ্নিত করে- তা সমাধানের জন্য কাজ করতে চাই। তার জন্য সব পেশার মানুষকে জাতীয় পার্টির কল্যাণের রাজনীতির পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে।

বুধবার রাজধানীর বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে জাতীয় তাঁতী পার্টির প্রতিনিধি সভায় জিএম কাদের এসব কথা বলেন।

তাঁতী পার্টির আহ্বায়ক শাহজাহান সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও সুনীল শুভ রায়, তাঁতী পার্টির সদস্য সচিব মোক্তার হোসেন, কেন্দ্রীয় নেতা ফজলুল হক, ফরিদ আহমেদ, দেলোয়ার হোসেন, সোবহান ভূঁইয়া।

জিএম কাদের বলেন, বাংলাদেশে তাঁত শিল্পের এখনো অনেক সম্ভাবনা আছে। আধুনিক বিশ্বে বস্ত্র শিল্পের যথেষ্ট উন্নতি হলেও- তাঁত বস্ত্রের সমাদর এখনো কমে যায়নি। বাংলাদেশের তাঁত শিল্পের রয়েছে গৌরবোজ্জ্বল ঐতিহ্য। ঢাকার মসলিনের কথা জগৎ বিখ্যাত।

তিনি বলেন, আমরা ঐতিহ্যকে ভুলে যেতে পারি না। তাই দেশের তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখতে হবে। তার জন্য তাঁতী জনগোষ্ঠীর কল্যাণে আমাদের এগিয়ে আসতে হবে এবং তাদের স্বার্থ রক্ষা করতে হবে।

এদিকে ঢাকাস্থ মার্কিন দূতাবাসে কর্মরত কাউন্সিলর ব্রান্ট টি ক্রিসটানসেন বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে তার বনানীস্থ কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হন। এ সময় উভয়ে দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময় করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here