নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের এক হাজার সদস্যদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

0
97
নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের এক হাজার সদস্যদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নীলফামারী জেলা বাস- মিনিবাস শ্রমিক ইউনিয়নের এক হাজার শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সংগঠনটির উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে আজ রবিবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন সংগঠন কর্তৃক পরিচালিত হলিচাইল্ড স্কুল চত্বরে ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার এবং থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, রংপুর বিভাগীয় কমিটির সভাপতি ও নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র জননেতা মো. আখতার হোসেন বাদল।
এ সময় অন্যদের মধ্যে সংগঠনের কার্য

করী সভাপতি মো. হারুন-অর-রশিদ, সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো.মমতাজ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোফাজ্জল হোসেন, দপ্তর সম্পাদক মো. এফাজ উদ্দিন সরকার, কোষাধ্যক্ষ মো. মনছুর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ইউএনও করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও করণীয় সম্পর্কে বক্তব্য প্রদান শেষে শ্রমিকদের হাতে খাদ্য সামগ্রীর ব্যাগ তুলে দেন। আজ রোববার নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে প্রথম দফা এক হাজার শ্রমিকের মাঝে পাঁচ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

সংগঠনটির সভাপতি শ্রমিকনেতা মো. আখতার হোসেন বাদল বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে বর্তমানে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সরকারি নির্দেশনা মেনে পরিবহন শ্রমিকরা ঘরবন্দি অবস্থায় রয়েছেন। পরিবহন শ্রমিকরা মুলতঃ নিত্যদিনের আয় রোজগারে জীবন নির্বাহ করে থাকেন।

এঅবস্থায় শ্রমজীবী পরিবহন শ্রমিকরা কর্মহীন হয়ে পড়ায় পরিবার-পরিজন নিয়ে অনেকটাই মানবেতর জীবন যাপন করছেন। তাই তাদের আর্থ সাামজিক দিক বিবেচনায় নিয়ে আমরা সংগঠনের পক্ষ থেকে শ্রমিকদের খাদ্য সহায়তা উদ্যোগ গ্রহন করা হয়েছে। পর্যায়ক্রমে সংগঠনের প্রায় পাঁচ হাজার শ্রমিককে খাদ্য সহায়তা প্রদান করা হবে।

আজ প্রথম দফা এক হাজার শ্রমিকের খাদ্য সামগ্রী বিতরণের মাধ্যমে সহায়তা কার্যক্রম শুরু করা হলো। আগামীতে পর্যায়ক্রমে সংগঠনের সকল সদস্যদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হবে। পরিবহন তথা মটর শ্রমিকদের সার্বিক দিক বিবেচনায় নিয়ে সরকারিভাবে আর্থিক সাহায্য সহযোগিতার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতি আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here