দেশে প্রকৃত অর্থে গণতন্ত্র নেই: ড. কামাল হোসেন

0
38
দেশে প্রকৃত অর্থে গণতন্ত্র নাই : ড. কামাল হোসেন

খবর৭১ঃ
গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, আমরা অনেক কষ্ট করে, যুদ্ধ করে, কত মূল্য দিয়ে দেশ স্বাধীন করলাম। কিন্তু দেশে আজ ধর্ষণ, নির্যাতন, হত্যা এবং জনগণের জানমালের নিরাপত্তা নেই। দেশের জেলায় জেলায় যে হারে নারী ধর্ষণ হচ্ছে, তাতে বোঝা যায় দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। এটা কেন? এতে বোঝা যায় আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা কমেছে।

এটা আমাদের জন্য গভীর উদ্বেগের। এই দেশের মালিক দেশের জনগণ। দেশের মালিক কখনও চায় না দেশে নির্যাতন, হত্যা, ধর্ষণ হোক।

সরকার জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। প্রকৃত অর্থে আইনের শাসন এবং গণতন্ত্র থাকলে এসব হতো না। দেশে আইনের শাসন এবং প্রকৃত অর্থে গণতন্ত্র নাই।
রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আজ ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ সারাদেশে ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে’ জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি নেতা আবদুস সালাম প্রমুখ।

ড. কামাল হোসেন আরো বলেন, পত্রিকা খুললেই দেখা যায় ঢাকা শহরসহ বিভিন্ন জেলায় ধর্ষণ-নির্যাতনের ঘটনা ঘটছে। স্বাধীনতার প্রায় ৫০ বছর হতে যাচ্ছে, আমরা উদযাপন করব। কিন্তু আমরা কী পেলাম। দেশে আজ কেন এ ধরনের ঘটনা ঘটবে। দেশের জনগণ মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। সরকার দেশের মানুষের জান-মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। দেশে আজ ধর্ষণ, নির্যাতন, হত্যা বাড়ছে এবং জনগণের জান-মালের নিরাপত্তা নেই। দেশে আজ আইনের শাসন নেই। আমরা চাই, দেশে যেন আইনের শাসন কার্যকর হয়। গণতন্ত্র প্রতিষ্ঠা পায়।

তিনি আরও বলেন, আমরা চাই দ্রুত এসব বিষয়ে ব্যবস্থা নেওয়া হোক। দেশে যেন আইনের শাসন কার্যকর এবং গণতন্ত্র প্রতিষ্ঠা করা হয়। না হলে জনসমাজকে সুযোগ করে দিন, তারা সমাজকে সন্ত্রাসমুক্ত করুক।

ড. মঈন খান নারী নির্যাতন বেড়ে যাওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, বিশ্বের কোনো সভ্য দেশে এমন ঘটনা ঘটতে পারে না। এ দেশ কি সম্ভ্রমহানির রোল মডেল ? সরকারকে জবাবদিহি করতে হবে। তিনি আরও বলেন, দেশের জনগণ দেশ প্রেমের পরিচয় দিচ্ছে, কিন্তু সরকার তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here