ঢাবি, চবি ও বরিশালে নতুন উপাচার্য

0
44
ঢাবি, চবি ও বরিশালে নতুন উপাচার্য

খবর৭১ঃ ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার। রবিবার বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে ড. আখতারুজ্জামান পুনর্নিয়োগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ড. শিরীন আখতার এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ে ড. মো. সাদেকুল আরেফিন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। ড. মো. আখতারুজ্জামান আগামী চার বছর দায়িত্ব পালন করবেন। রবিবার বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

অন্যদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য পদে বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারকে নিয়োগ দিয়েছে সরকার। গত জুন থেকে তিনি ভিসির চলতি দায়িত্ব পালন করে আসছিলেন। এর মাধ্যমে চবিতে প্রথমবারের মতো কোনো নারী উপাচার্য নিয়োগ পেলেন।

এ ছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন)। রবিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের জ্যেষ্ঠ এ শিক্ষককে উপাচার্য করে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির আদেশক্রমে ড. ছাদেকুল আরেফিনকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here