ঠাকুরগাঁওয়ে ৮শতাধিক মানুষকে ঈদ উপহার দিলেন জুলুমবস্তি

0
419
ঠাকুরগাঁওয়ে ৮শতাধিক মানুষকে ঈদ উপহার দিলেন জুলুমবস্তি

সোহেল পারভেজ,ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ের জুলুমবস্তি নামে একটি মানবিক সেচ্ছাসেবী সংগঠন জেলার ৮ শতাধিক কর্মহীন ও অসহায় মানুষকে ঈদ উপহার দিয়েছেন। আজ সকালে জেলা স্কুল বড়মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদ সামগ্রী তুলে দেন সংগঠনের সদস্যরা। ঈদ সামগ্রী হিসেবে প্রত্যেককে চাল, সেমাই, তেল, দুধ, চিনি ও সবজি প্রদান করা হয়। আর ঈদ উপহার পেয়ে খুশি সাধারণ মানুষ। করোনার শুরু থেকেই অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

এছাড়া সংগঠনটি দেশে করোনা সনাক্তের পর থেকে বন্ধুদের সহায়তা নিয়ে জেলা শহরের সমবায় মার্কেট চত্বরে বাজার মুল্যের চেয়ে শতকরা ৩০ ভাগ কমে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার খুলে অসহায় দরিদ্রদের মাঝে বিক্রি করে। এতে ধিরে ধিরে বৃত্তবান তাদের পাশে এগিয়ে আসে। ফলে ৩০ ভাগ কমে নিয়মিত বাজার পরিচালনা করে সংগঠনের সদস্যরা। তাদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন তাদের পাশে থেকে সংগঠনের সদস্যদের দিয়ে সদরের ইউনিয়ন পর্যায়েও ৩০ ভাগ কমে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার পরিচালনা করান।

এতে সংগঠনের সদস্যরা আরো গতিশীল হয়ে উঠে। দিন রাত পরিশ্রম করে নিজের সবটুকু দিয়ে তাদের কার্যক্রম নিয়মিত পরিচালনা করে আসছে এখনো। তবে করোনা সংকট মোকাবেলায় দেশের মানুষ ও জেলার বৃত্তবান মানুষের সহায়তা অব্যাহত থাকলে ঈদের পরও তাদের নিত্যপ্রয়োজনীয় বাজারটি পরিচালনার কথা জানিয়েছেন সংগঠনের সদস্যরা। আর ঈদের দিন কর্মহীন মানুষরা যেন পরিবার পরিজন নিয়ে খেয়ে আনন্দে দিন কাটাতে পারে তাই ব্যতিক্রম হিসেবে মাত্র পাঁচ টাকায় ঈদ সামগ্রী প্রদান করেন তারা।

ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, চেম্বার অব কমার্সের সভাপতি হাবিবুল ইসলাম বাবলু,চেম্বারের ডাইরেক্টর শরিফুল ইসলাম, চেম্বারের পরিচালক মামুন অর রশিদ, সাবেক ক্রীড়া অফিসার আবু মহীউদ্দীন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, জুলুমবস্তি সংগঠনের সভাপতি মিঠুন হাসান, ফারুক হোসেন জুুলুসহ সংগঠনের সদস্যরা অনেকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here