ছাতকে আইসোলেশন ইউনিট পরিদর্শন ঘরে থেকে নিজে সুস্থ্য থাকুন – মুহিবুর রহমান মানিক এমপি

0
72
ছাতকে আইসোলেশন ইউনিট পরিদর্শন ঘরে থেকে নিজে সুস্থ্য থাকুন - মুহিবুর রহমান মানিক এমপি

খবর৭১ঃ

হাবিবুর রহমান নাসির ছাতক সুনামগঞ্জ প্রতিনিধিঃ ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনে আইসোলেশন ইউনিট পরিদর্শনকালে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ পরিস্থিতি মোকাবেলায় পর্যাপ্ত সরকারী সহায়তা রয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিভাগ ২৪ ঘন্টা আন্তরিকতার সাথে কাজ করছে।

প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য জনগণের প্রতি পরামর্শমুলক প্রচারনা চালানো হচ্ছে। জনগন সরকারী নির্দেশনা মেনে চললেও এ পরিস্থিতি উত্তোরণে দেশবাসীকে আরো সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি। এমপি মানিক আরো বলেন, ঘনবসতির দেশ হওয়া সত্তে¡ও বিশ্বের অন্যান্য দেশের চেয়ে এদেশের মানুষকে মহান আল্লাহ অনেক ভালো অবস্থানে রেখেছেন। ফেইসবুকের গুজব আমলে না নেয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, গুজব রটনাকারীদের আইনের আওতায় আনা হচ্ছে। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে এমপি মানিক বলেন, নিজে সুস্থ্য থাকুন এবং অন্যকে সুস্থ্য থাকতে সহায়তা করুন।

রোববার দুপুরে আইসোলেশন ইউনিট পরিদর্শন শেষে পরামর্শমুলক এক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি তার ব্যক্তিগত অর্থায়নে ছাতক ও কৈতক হাসপাতালসহ উপজেলার ৩০ কমিউনিটি ক্লিনিকে কর্মরত ডাক্তার ও কমিউনিটি হেলথ প্রোবাইডারদের জন্য৪০টি পিপি,৩৬০টি সার্জিকেল মাস্ক, ১৭৫টি ক্যাপ, ৫৮ জোড়া গøাপস, ২৪৮টি সেভলন সোপ, ৬৮টি হ্যান্ড স্যানিটাইজার, ১৪৪টি টিস্যু বক্স ও ৪০টি বালতি-মগ সংশ্লিষ্টদের হাতে হস্থান্তর করেন। হাসপাতাল সূত্র অনুযায়ী এ পর্যন্ত করোনা ভাইরাস সক্রমিত সন্দেহে ২জনের নমুনা সনাক্তকরনের জন্য আইইডিসিআর এ প্রেরন করা হয়েছে।

দু’জনের মধ্যে ১জন শহরের এবং অপর জন্য মফস্বল এলাকার বাসিন্দা। সূত্র মতে ছাতক ডিগ্রি কলেজকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে নেয়া হয়েছে বলে জানা গেছে। আইসোলেশন ইউনিট পরিদর্শনকালে সুনামগঞ্জের সিভিল সার্জন ডাঃ সামস উদ্দিন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ রাজীব চক্রবর্ত্তী, ছাতক থানার ওসি মোস্তফা কামাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, আওয়ামীলীগ নেতা মোশাহিদ আলী, ডাঃ সাইদুর রহমান, ডাঃ তোফায়েল আহমদ সনি, ডাঃ কবির আহমদ, ডাঃ ফাতেমাতুজ জোহরা, ডাঃ মানস তালুকদার, ডাঃ রায়হান উদ্দিন, ডাঃ ইশরাত জাহান, ডাঃ মাহমুদা বেগম, ডাঃ গোলাম মর্ত্তুজা ফয়সল, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদ, সাধারন সম্পাদক আব্দুল আলিম, অর্থ সম্পাদক বিজয় রায়, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মাহবুব আলম, শিপলু আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here