চুলপড়া বন্ধ করবে যে ৪ খাবার

0
554
চুলপড়া বন্ধ করবে যে ৪ খাবার

খবর৭১ঃ চুল হচ্ছে প্রতিটি মানুষের দৈহিক সৌন্দর্যের জন্য অপরিহার্য। নারী ও পুরুষ সবার জন্য তাই নিয়মিত চুলের যত্ন নেয়া প্রয়োজন। প্রতিদিন একটি চুলও পড়ে না এমন মানুষ নেই। তবে অতিরিক্ত চুল পড়া চিন্তার বিষয়।

চুল পড়া বন্ধ করতে কত কিছুই করে থাকেন আপনি। তবে জানেন কি? প্রতিদিন ৫০ থেকে ১০০টি চুল পড়া স্বাভাবিক। বংশগতি, অতিরিক্ত রাসায়নিক ব্যবহার ও যত্ন না নিলে অতিরিক্ত চুল পড়ে। তবে চারটি খাবার রয়েছে যা আপনার চুল পড়া বন্ধ করবে।

চুলপড়া বন্ধ করে এমন চার খাবারের নাম জানিয়েছে স্বাস্থ্য বিষয়ক ওয়েবসাইট টপ টেন হোম রেমেডি।

আসুন জেনে নেই যে চার খাবার চুল পড়া বন্ধ করবে।

১. চুল পড়া বন্ধে বাদামের জুড়ি নেই। বায়োটিন, বি ভিটামিন, ওমেগা থ্রি আর সিক্স ফ্যাটি অ্যাসিড প্রচুর পরিমাণে রয়েছে বাদামে। চুলের কিউটিকল মজবুত করতে আর স্ক্যাল্পে পুষ্টি জোগাতে রোজ একমুঠো করে বাদাম খান।

২. চুলের গোড়ায় নিয়মিত প্রোটিনের জোগান দিতে নিয়মিত ডিম খেতে পারেন। ডেইরিজাত খাদ্যে প্রচুর বায়োটিনও রয়েছে যা চুল পড়া বন্ধ করতে সাহায্য করে।

৩. চুল পড়া বন্ধ করতে খেতে পারেন পালংশাক। ক্ষতিগ্রস্ত চুল সুস্থ করে তুলতে পারে অ্যান্টি-অক্সিডান্ট, যা পালংশাকে রয়েছে পুরো মাত্রায়। পালংয়ের ভিটামিন বি আর ভিটামিন সি চুলের বৃদ্ধিতেও সাহায্য করে। অল্প কদিনেই চুল পড়া বন্ধ হবে।

৪. গাজরের মধ্যে রয়েছে বেটা কেরোটিন। এটি চুল স্বাস্থ্যকর রাখার জন্য জরুরি। সকালে এক গ্লাস গাজরের জুস খেয়ে দিন শুরু করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here