গ্রামীণফোনের প্রথম বাংলাদেশি সিইও ইয়াসির আজমান

0
49
গ্রামীণফোনের প্রথম বাংলাদেশি সিইও ইয়াসির আজমান

খবর৭১ঃ বাংলাদেশের সবচেয়ে বড়ো মোবাইল ফোন অপারেটর প্রতিষ্ঠান গ্রামীণফোনের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন ইয়াসির আজমান। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হিসেবে এর আগে আর কোনো বাংলাদেশি নিয়োগ পাননি। আগামী ১ ফেব্রুয়ারি থেকে তিনি দায়িত্ব পালন করবেন। বৃহস্পতিবার গ্রামীণফোন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি নিশ্চিত করেছে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহীর পদে আসার আগে আজমান প্রতিষ্ঠানটির ডেপুটি সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ছিলেন। গ্রামীণফোনে যোগ দেওয়ার আগে আজমান টেলিনর গ্রুপের বিতরণ ও ই-বিজনেস বিভাগের প্রধান এবং টেলিনরের হয়ে বিভিন্ন দেশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

আজমান বর্তমান সিইও মাইকেল ফোলির স্থলাভিষিক্ত হবেন। মাইকেল আফ্রিকায় তাঁর পরিবারের কাছে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর তার পদে ইয়াসির আজমানকে নিয়োগ দেয় গ্রামীণফোন পরিচালনা পর্ষদ।

প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পেটার বি ফারবার্গ বলেন, ‘ইয়াসির আজমান গ্রামীণফোন এবং টেলিনর গ্রুপের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আজকের অবস্থানে এসেছেন। আমি অনেক আনন্দিত যে আজমান আমাদের বাংলাদেশের কার্যক্রমের নেতৃত্ব দিতে রাজি হয়েছেন। আমি বিশ্বাস করি, আজমান সিইও হিসেবেও তার নতুন চ্যালেঞ্জে সফল হবেন।’

গ্রামীণফোনের সিইও হিসেবে নিয়োগ পাওয়ার পর বাংলাদেশের সাড়ে সাত কোটি গ্রাহককে আরও উন্নত সেবা দেওয়ার অঙ্গীকার করেছেন ইয়াসির আজমান।

তিনি বলেন, ‘গ্রামীণফোনের সিইও হিসেবে দায়িত্ব গ্রহণের প্রস্তাব পেয়ে আমি অনেক আনন্দিত ও সম্মানিত বোধ করছি। ডিজিটাল বাংলাদেশ, সামাজিক ক্ষমতায়ন এবং আমাদের গ্রাহকদের জন্য যা গুরুত্বপূর্ণ তার সাথে যোগাযোগ করিয়ে দিতে আমি দৃঢ়ভাবে বিশ্বাসী।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here