গাইবান্ধায় সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি

0
51
গাইবান্ধায় সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি

সুদীপ্ত শামীম:
সংবাদ প্রকাশের জেরে গাইবান্ধায় দুই সাংবাদিকের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ।

অবিলম্বে হামলায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানান তারা।

সোমবার (১৮ মে) বিকালে এক বিবৃতিতে বিএফইউজে নেতৃদ্বয় বলেন, শনিবার সংবাদ সংগ্রহের কাজে শীর্ষস্থানীয় অনলাইন সংবাদমাধ্যম জাগো নিউজ ও বাংলা টিভির গাইবান্ধা জেলা প্রতিনিধি জাহিদ খন্দকার ও স্থানীয় আরেক সাংবাদিক একরামুল হক গাইবান্ধার সাঘাটা উপজেলার মথরপাড়া এলাকায় গেলে এলাকার একটি মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতির আত্মীয়স্বজন তাদের ওপর হামলা চালায় এবং ক্যামেরা, মাইক্রোফোনসহ অন্যান্য সামগ্রী ছিনিয়ে নেয়। স্থানীয় ওই মাদ্রাসার অনিয়ম নিয়ে এর আগে প্রকাশিত রিপোর্টের জেরে এ হামলা চালানো হয় বলে জানা গেছে। এ ব্যাপারে সাঘাটা থানায় হামলাকারিদের বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়েছে। তবে এখনও কেউ গ্রেফতার হয়নি।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, প্রকাশ্য দিবালোকে হামলায় অংশ নেওয়া চিহ্নিতদের বিরুদ্ধে এজাহার দায়ের করার পরও মামলা হিসেবে নথিভূক্ত করতে গড়িমসি ও গ্রেফতার না করায় আমরা উদ্বিগ্ন। অবিলম্বে হামলাকারিদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে এবং সাংবাদিকদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ক্যামরাসহ অন্যান্য জিনিষপত্র উদ্ধার ও ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here