খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের জন্য বিএনপির সব পর্যায়ের নেতাকর্মীরা প্রস্তুত: মওদুদ

0
561
খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের জন্য বিএনপির সব পর্যায়ের নেতাকর্মীরা প্রস্তুত: মওদুদ

খবর৭১ঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, দেশে আইনের শাসন নেই বলে করতালি দেয়ায় ফৌজাদারি মামলা হয়। ফৌজদারি দণ্ডবিধিতে এ ধরনের কোন অপরাধের উল্লেখ না থাকলেও আইনের প্রতি শ্রদ্ধাশীল বলে নড়াইলে গিয়ে জামিন গ্রহণ করেছি। তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার জামিনের ব্যাপারে আইনজীবীরা আপ্রাণ চেষ্টা করছেন। কিন্তু রাজনৈতিক প্রভাবের কারণে জামিন মিলছে না।

দেশে বিচার বিভাগ স্বাধীন হলে বেগম জিয়া অনেক আগে মুক্ত হতে পারতেন। রবিবার সন্ধ্যায় যশোর শহরের কারবালা কবরস্থানে বিএনপির প্রায়াত জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিতসহ জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মওদুদ আহমেদ আরও বলেন, আইনের পথে জামিন না মিললে রাজপথে আন্দোলন ছাড়া কোন বিকল্প থাকবে না। বিএনপির সব পর্যায়ের নেতাকর্মীরা প্রস্তুত। সময়বুঝে একটি কর্মসূচি দেয়া হবে। কারণ খালেদা জিয়ার মুক্তির সাথে গণতন্ত্রের মুক্তিও জড়িয়ে গেছে।

উল্লেখ্য, ২০১৭ সালে ব্যারিস্টার মওদুদ আহমেদের বিরুদ্ধে নড়াইল ছাত্রলীগের সভাপতি মানহানির অভিযোগে মামলা করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, ঢাকা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সভায় সরকারের বিরুদ্ধে বক্তব্য রাখেন দৈনিক আমাদের দেশ সম্পাদক মাহামুদুর রহমান। ওই সভার প্রধান অতিথি হিসেবে তিনি ওই বক্তব্যের সমর্থনে করতালি দেন। এই মামলায় হাজিরা দিয়ে যশোর হয়ে ঢাকা ফেরার সময় তিনি দলের প্রয়াত স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের কবর জিয়ারত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here