বিএনপির বিক্ষোভ মিছিলের কর্মসূচিঃ কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

0
52
কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ রাজধানীর নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলের কর্মসূচি রয়েছে দলটির। তার আগেই পুলিশ কার্যালয়টি ঘিরে রেখেছে।

জানা গেছে, সকাল ৯টার পরপরই বিপুল সংখ্যক পুলিশ সদস্য বিএনপি কার্যালয়ের প্রধান ফটকের মুখোমুখি ফুটপাতে অবস্থান নেন। সেখানে দাঁড়িয়ে বেষ্টনী তৈরি করেন তারা। কার্যালয়ের ভেতর রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং অফিস কর্মীরা।

বেলা পৌনে ১১টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবুসহ ৪০/৫০ জন নেতাকর্মীকে প্রধান ফটকের ভেতরে দাঁড়িয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে দেখা যায়। নেতাকর্মীরা কার্যালয়ের ভেতর ঢুকতে চাইলে তাতে বাধা দেয় পুলিশ। নেতাকর্মীদের অনেকে অভিযোগ করেছেন, তাদের কর্মসূচি যাতে সফল না হয় সেজন্য তাঁদেরকে অবরুদ্ধ করে রেখেছে পুলিশ।

আর পুলিশ বলছে, বিক্ষোভ মিছিলের কোনো পূর্ব অনুমতি নেয়নি বিএনপি। কর্মসূচিতে যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় তার জন্য  নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এখানে দায়িত্ব পালন করছেন।

গত ৮ ফেব্রুয়ারি নয়াপল্টনে বিএনপির সমাবেশ থেকে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঘোষণায় বলা হয়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ মিছিল করা হবে। দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ মিছিল শুরু হবে। মিছিলটি জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হবে।

বলা হয় দলের জ্যেষ্ঠ নেতারা মিছিলে উপস্থিত থাকবেন। মিছিলে অংশ নিতে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত হতে বলা হয়।

এরপর গতকাল শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেন এ কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল (শনিবার) ঐতিহাসিক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। তিনি বলেন, দেশনেত্রীর মুক্তির দাবিতে শনিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঐতিহাসিক বিক্ষোভ মিছিল জাতীয় প্রেস ক্লাবের দিকে অগ্রসর হবে। এজন্য আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে প্রথমে পাঁচ বছরের সাজা দেন আদালত। এরপর পাঁচ বছরের কারাদণ্ডাদেশ বাতিল চেয়ে করা আপিলে সাজা বাড়িয়ে ১০ বছর করেন উচ্চ আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here