কার্যপ্রণালী বিধির সাথে সমন্বয় করে বেসরকারি বিল আনার সুপারিশ

0
36
কার্যপ্রণালী বিধির সাথে সমন্বয় করে বেসরকারি বিল আনার সুপারিশ

খবর৭১ঃ সংবিধান ও কার্যপ্রণালী বিধির সাথে সমন্বয় করে সংসদে বেসরকারি বিল আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এরআগে বিরোধী দলের সদস্যরা কমিটির কাছে বেসরকারি সদস্য বিল আনার প্রক্রিয়া সহজতর করার দাব জানান। কমিটি বেসরকারি সিদ্ধান্ত-প্রস্তাবগুলি সংসদে আলোচনার জন্য কমিটি মাধ্যমে সময়-সীমা নির্ধারণের বিষয়ে স্পিকারের কাছে সুপারিশ প্রেরণের সিদ্ধান্ত হয়।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শেখ ফজলে নূর তাপস। কমিটির সদস্য বেগম সাহারা খাতুন, মোস্তাফিজুর রহমান, আব্দুল মতিন খসরু, আবদুস সাত্তার ভূঞা, বেগম রওশন আরা মান্নান ও সেলিম আলতাফ জজ বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে কমিটির সদস্য বেগম রওশন আরা মান্নান বেসরকারি সদস্য বিল আনার প্রক্রিয়া আরো সহজতর করা যায় কিনা তা বিবেচনা করার জন্য কমিটির সভাপতিকে বিবেচনা করার অনুরোধ জানান।

কমিটি ‘বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব’ সম্পর্কে সংসদ সদস্যরা যাতে আরো সচেতন ও যথাযথভাবে দায়িত্ব পালন করতে পারেন সেজন্য কমিটির পক্ষ থেকে সেমিনার আয়োজনের সুপারিশ করে।

বৈঠকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here