করোনা মোকাবেলায় সর্বাত্মক সহায়তার আশ্বাস দিয়েছে চীন

0
54
করোনা মোকাবেলায় সর্বাত্মক সহায়তার আশ্বাস দিয়েছে চীন

খবর৭১ঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনা মোকাবেলায় চীন বাংলাদেশকে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে। চায়না যখন করোনা আক্রান্ত ছিলো বাংলাদেশ তখন চায়নাকে সয়াহতা করেছিল। এখন চায়নাও বাংলাদেশের করোনা আক্রান্ত সময়ে পাশে দাঁড়াতে চাচ্ছে। বাংলাদেশের প্রতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব সত্যিই প্রশংসনীয়। চিকিৎসক, নার্স ও চিকিৎসা সামগ্রী দিয়ে চীন বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে। জাতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।

রোববার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর বারিধারার নিজস্ব বাসভবনে করোনাভাইরাস মোকাবেলায় চায়না রাষ্ট্রদূত লী ঝিমিং-এর সঙ্গে এক জরুরি বৈঠক শেষে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি। এসময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

দ্বিপাক্ষিক আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবেলায় দেশে গৃহীত উদ্যোগসমূহ তুলে ধরেন। ঢাকা ও ঢাকার বাইরে পর্যাপ্ত বেড, কিট, পিপিই সহ সবধরনের প্রস্তুতির কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

করোনা মোকাবেলায় চীনের রাষ্ট্রদূত লী ঝিংমিং বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন এবং চায়না সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here