করোনাভাইরাসে উহানে আরেক চিকিৎসকের মৃত্যু

0
56
করোনাভাইরাসে উহানে আরেক চিকিৎসকের মৃত্যু

খবর৭১ঃ চীনের হুবেই প্রদেশের উহানে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।

শিয়া সিসি নামে ২৯ বছর বয়সী ওই নারী চিকিৎসক স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ৬টার দিকে মারা যান বলে বিবিসি জানিয়েছে। করোনায় আক্রান্ত হয়ে গত ১৯ জানুয়ারি থেকে চিকিৎসাধীন ছিলেন তিনি।

উহানের শিয়েহে জিয়াংবেই হাসপাতালে কর্মরত ছিলেন শিয়া সিসি। ভাইরাসে আক্রান্ত হওয়ার পর অবস্থার অবনতি হলে তাকে উহান বিশ্ববিদ্যালয়ের ঝংনান হাসপাতালে স্থানান্তর করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

এদিকে চীন থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯৭ জন মারা গেছেন।

এতে চীনে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৪৪২ জনে দাঁড়িয়েছে। এছাড়া চীনের বাইরে ইরানে ৬, দক্ষিণ কোরিয়ায় ৪, জাপান ৩, হংকং ও ইটালিতে ২, ফিলিপাইন, তাইওয়ান ও ফ্রান্স ১ জন করে মোট ২ হাজার ৪৬২ জন নিহত হয়েছে।

এ ভাইরাসে চীনে আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ৯৩৬ জন এবং চীনের বাইরে ১ হাজার ৭৮৮ জন। সবমিলিয়ে পুরো বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৭২৪ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মোট ২৩ হাজার ৯২ জন সুস্থ হয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, চীনে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৩০ জন এবং মারা গেছে ৯৭ জন।

এ পর্যন্ত মোট আক্রান্ত ৭৬ হাজার ৯৩৬ জন এবং মারা গেছে ২ হাজার ৪৪২ জন। আক্রান্তদের মধ্যে ১১ হাজার ২০০ এর বেশি মানুষের অবস্থা আশঙ্কানক। এছাড়া চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে কয়েক লাখ মানুষ।

হুবেই প্রদেশের কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে নতুন করে ৬৩০ আক্রান্ত হয়েছে। এ নিয়ে প্রদেশটিতে আক্রান্তের সংখ্যা হয়েছে ৬৪ হাজার ৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় হুবেই প্রদেশে ৯৬ জন মারা গেছে। এ নিয়ে প্রদেশটিতে প্রাণ হারিয়েছে ২ হাজার ৩৪৬ জন। এছাড়া ১ হাজার ৭৪২ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে।

হুবেই প্রদেশের রাজধানী উহানের একটি সামুদ্রিক খাদ্য ও মাংসের বাজার থেকে এই করোনা ভাইরাসটির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here