ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার বিষয়ে পাকিস্তান অটল’

0
447
ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার বিষয়ে পাকিস্তান অটল’

খবর৭১ঃ অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার ব্যাপারে অটল রয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মাদ ফয়সাল বিষয়টি আবারও স্পষ্ট করেছেন। ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে ড. মোহাম্মাদ ফয়সাল বলেন, পাকিস্তান কখনোই ইহুদিবাদী ইসরাইলকে স্বীকৃতি দেবে না।

ইমরান খানের নেতৃত্বে পাকিস্তান সরকার ইসরাইলকে স্বীকৃতি দিতে পারে বলে একটি গুঞ্জন কয়েকদিন যাবত আন্তর্জাতিক মহলে ছড়িয়ে পড়েছে। ইসরাইলি মিডিয়ায়ও এ নিয়ে সম্প্রতি বেশ লেখালেখি হচ্ছে।

ইসরাইলের সঙ্গে আতাতের অভিযোগ অস্বীকার করে পররাষ্ট্র মন্ত্রণায়ের এ মুখপাত্র বলেন, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার বিষয়ে গোপন যোগাযোগের কোনো ঘটেনি। কারণ পাকিস্তান ইসরাইলকে কখনোই স্বীকৃতি দেবে না।পাকিস্তান বায়তুল মুকাদ্দাসকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে বলেও জানান তিনি।

ড. ফয়সাল আরও বলেন, আমরা ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি পুর্নব্যক্ত করছি। পাকিস্তান আন্তর্জাতিকভাবে স্বীকৃতির ভিত্তিতে ১৯৬৭ আগের সীমানা আল-কুদস আল-শরীফের রাজধানী হিসেবে ফিলিস্তিনিকে একটি কার্যকর, স্বতন্ত্র এবং স্বচ্ছল রাষ্ট্রের জন্য সমর্থন করছে।

একই সংবাদ সম্মেলনে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর জর্ডান উপত্যকা দখলের ঘোষণারও বিরোধিতা করেছে পাকিস্তান। নেতানিয়াহুর এমন ঘোষণাকে অবৈধ এবং বিপজ্জনক বলে মনে করছে দেশটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here