ইশরাকের বিরুদ্ধে দুদকের মামলা শুরুর আদেশ

0
42
ইশরাকের বিরুদ্ধে দুদকের মামলা শুরুর আদেশ

খবর৭১ঃ ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে দুদকের মামলার কার্যক্রম শুরুর আদেশ দিয়েছে আদালত। বুধবার ঢাকার একটি আদালত অভিযোগ গঠনের পর সাক্ষ্য গ্রহণ শুরুর দিন ঠিক করে দেয়।

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের এক মামলায় একটি অভিযোগ গঠন হয়েছে। ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী ইশরাকের ভোটের প্রচারে থাকার মধ্যেই আদালতে তার বিরুদ্ধে গঠিত অভিযোগের বিচার শুরু আদেশ হয়েছে। সম্পদের তথ্য-বিবরণী চেয়ে ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক ও তার বোন সারিকা সাদেককে আলাদা নোটিস দিয়েছিল দুর্নীতি দমন কমিশন।

জানা যায়, নোটিসে তাদের নিজের নামে এবং তাদের উপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে বা বেনামে বা তাদের পক্ষে অন্য কোনো নামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ-সম্পত্তির দায়-দেনা, আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণ সাত কার্যদিবসের মধ্যে জমা দিতে বলা হয়। কিন্তু তারা তা জমা দেয় নি। ফলে ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম রমনা থানায় দুটি মামলা দায়ের করেছিলেন। তবে ইশরাক ও সারিকা দুদকের নোটিস চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট আবেদন করলেও তা আদালত খারিজ করে দেয়।

পরে, দুই বছর আগে দুদক অভিযোগপত্র অনুমোদন দেওয়ার পর আগাম জামিন চেয়ে আবেদন করেন ইশরাক ও সারিকা। তখন তাদের নিম্ন আদালতে যেতে নির্দেশনা দেয় হাই কোর্ট। তবে দুই বছর আগে দুর্নীতির একটি মামলায় সাদেক হোসেন খোকারও ১০ বছরের সাজার রায় দেওয়া হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here