আবরার হত্যা মামলার অভিযোগপত্র এক সপ্তাহের মধ্যেই

0
46
আবরার হত্যা মামলার অভিযোগপত্র এক সপ্তাহের মধ্যেই

খবর৭১ঃ বুয়েট ছাত্র আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে নির্ভুল অভিযোগপত্র (চার্জশিট) আগামী এক সপ্তাহের মধ্যেই দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মো: মনিরুল ইসলাম।

শুক্রবার সকালে রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ ফিল্ম ডেভলপমেন্ট করপোরেশনে (বিএফডিসি) আবরার হত্যাকাণ্ড নিয়ে ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিযোগিতার আয়োজক সংগঠন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

মনিরুল ইসলাম বলেন, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হচ্ছে। যে কক্ষে আবরারকে হত্যা করা হয়েছে সেই কক্ষে সিসিটিভির ফুটেজ না থাকলেও, কারা প্রকৃত অপরাধী তদন্তে তা বেরিয়ে আসবে। যা চার্জশিটে বিস্তারিত উল্লেখ থাকবে।

তিনি বলেন, আবরার হত্যার সময় পুলিশ মূলত তথ্যের অপর্যাপ্ততার বাধার সম্মুখীন হয়েছে। উপযুক্ত তথ্য পেলে পুলিশ ব্যবস্থা গ্রহণ করতে পারতো। আবরার কখন প্রাণ হারিয়েছে সেই রকমের কোন তথ্যই পুলিশের কাছে ছিল না। বুয়েটে পুলিশ কখন গিয়েছে, কি পদক্ষেপ নিয়েছে সবই চার্জশিটে অন্তর্র্ভূক্ত করা হচ্ছে।

অতিরিক্ত কমিশনার মো: মনিরুল ইসলাম বলেন, আবরার হত্যার আসামীরা মদ্যপ ছিলো বলে আমাদের তদন্তে পাওয়া যায়নি। মদ্যপানের কারণে বা নেশাগ্রস্ত হয়ে তারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে আমাদের তদন্তে মনে হয়নি। আর স্বাক্ষীতেও মদ্যপানের কথা আসেনি। তাই আসামীরা মদ্যপ ছিল বলে শাস্তি লঘু হবার কোন সুযোগ নাই।

‘ছাত্র রাজনীতি নয় মূল্যবোধের অবক্ষয়ের কারণেই আবরার হত্যাকাণ্ড’ শীর্ষক এই বিতর্ক প্রতিযোগিতায় তেঁজগাও কলেজকে হারিয়ে সরকারি বাংলা কলেজ বিজয়ী হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here