আন্দোলনের তোপে দাবি মেনে নিলেন বেরোবি উপাচার্য

0
109
আন্দোলনের তোপে দাবি মেনে নিলেন বেরোবি উপাচার্য

খবর৭১ঃ শিক্ষার্থীদের আন্দোলনের তোপে অবশেষে তিন দফা দাবি মেনে নিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। শিক্ষার্থীদের প্রায় টানা ৬ ঘণ্টা আন্দোলনের পরে উপাচার্য সরাসারি এসে তাদের দাবি মেনে নেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার সময় থাকার জন্য সুনিশ্চিত ব্যবস্থা, বিগত বছরে ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত অভিযুক্ত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের ভর্তি পরীক্ষা চলাকালীন প্রবেশে নিষেধাজ্ঞা জারি ও ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা এই তিন দফা দাবিতে ঢাকা-রংপুর, কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে। জানা গেছে, বুধবার বেলা ১২টায় সাধারণ শিক্ষার্থীদের সমন্বয়ে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এরপর বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটকের সামনে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় চলাচল করতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

পরে আন্দোলন থামাতে প্রশাসনের পক্ষে কথা বলতে এসে বিকাল ৪টায় আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে অবরুদ্ধ হয়ে পড়েন শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) শাহীনুর রহমান। এর প্রায় এক ঘণ্টা পরে উপাচার্য এসে মৌখিকভাবে শিক্ষার্থীদের দেওয়া সকল দাবি মেনে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here