অবহেলিত গ্রামের কর্মহীনদের জন‍্য উপহার নিয়ে গেলেন এ্যাড. লাবলু ও রাজীব শেখ

0
38
অবহেলিত গ্রামের কর্মহীনদের জন‍্য উপহার নিয়ে গেলেন এ্যাড. লাবলু ও রাজীব শেখ

রাজিব আহমেদ, শাহজাদপুর, (সিরাজগঞ্জ) প্রতিনিধি: শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের খুব ছোট্ট একটা গ্রাম ভাইমারা। শহর থেকে ৪ কিলোমিটার পশ্চিমে গ্রামটির অবস্থান। যাতায়াতের রাস্তাও ভয়াবহ রকমের এবড়ো খেবড়ো। জনপ্রতিনিধিদের অবহেলা আর অসহযোগিতায় রাষ্ট্রীয় সুযোগ সুবিধা থেকেও বঞ্চিত গ্রামটির মানুষ। শহর থেকে বিচ্ছিন্ন হওয়া এবং নানা রকম অবহেলার কারনে গ্রামটিকে ছিটমহল হিসেবেও উপহাস করে থাকে অনেকে।

করোনায় কর্মহীন হয়ে পড়া এমনই এক অজপাড়াগাঁয়ের মানুষের জন্য এবড়ো থেবড়ো রাস্তা পাড়ি দিয়ে গতকাল সোমবার রাতে ভ্যান ভরে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে গেলেন মানবিক নেতা শাহজাদপুর উপজেলা আঃলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. শেখ আব্দুল হামিদ লাবলু এবং উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজীব শেখ।

সারাদেশে দৃষ্টান্ত স্থাপনকারী শাহজাদপুরের এমনই দুজন মানবিক নেতা জনপ্রতিনিধি না হয়েও কেবলমাত্র মানবিক দায়িত্ববোধ থেকে করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষদের পৌনে দুই মাস যাবৎ খাদ্য সহায়তা দিয়ে আসছেন।

সূর্য ডুবে যখন গাঢ় হয়ে চারদিকে অন্ধকার নামে, যখন কর্মহীন মানুষের চোখে জমা হয় হতাশার ঘোলা জল, রাতের অন্ধকার ছাপিয়ে যখন মধ্যবিত্তের ঘরে বেজে ওঠে চাপা কান্নার রোল, বুকের গহিনে জমা হওয়া মহাকাশের সমান দীর্ঘশ্বাসে যখন চারপাশ নিস্তব্ধ হয়ে যায় ঠিক তখনই ভ্যানে করে থরে থরে খাদ্য সামগ্রী তুলে নিয়ে ছুটে চলেন অসহায়দের দুয়ারে দুয়ারে তাঁরা। প্রচার বিমুখ এবং অত্যন্ত লাজুক প্রকৃতির জনহিতকর শাহজাদপুরের এই দুইজন নেতা করোনা প্রভাব শুরু হওয়ার পর থেকে পৌনে দুই মাসে ইতোমধ্যেই উপজেলার ১৩ টি ইউনিয়নের প্রায় ৭ হাজার পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন।

এমন উদ্যোগ নিয়ে এডভোকেট আব্দুল হামিদ লাবলু এবং রাজীব শেখ জানান, করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাড়ানো মানবিক দায়িত্ব। আমরা এই দায়িত্ব বোধ থেকেই এমন উদ্যোগ নিয়েছি। তবে কোন মানুষের একার পক্ষে এই অঞ্চলের বিরাট জনগোষ্ঠীর মুখে অন্ন তুলে দেওয়া সম্ভব নয়।

তাই সমাজের বিত্তবানেরা যদি যার যার জায়গা থেকে এই সমস্ত অসহায় মানুষদের সহায়তা করেন তাহলে আমরা ইনশাআল্লাহ সম্মিলিত চেষ্টায় এই সংকট কাটিয়ে উঠতে পারব। তাঁরা আরও বলেন, বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি করা ভয়ঙ্কর করোনা ভাইরাস যেহেতু মানুষ থেকে অন্য মানুষের মধ্যে সংক্রমিত হয় তাই সবাইকে সচেতন থেকে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে হবে।

এ খাদ্য সামগ্রী প্যাকেট প্রস্তুত ও বিতরণে স্বেচ্ছা শ্রম দিয়ে সহযোগিতা করে আসছেন হাজী শিলিং, ৭ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম, ২নং
ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাবিবুল্লাহ, যুবলীগ নেতা ওয়াজেদ, বাবু, মনি, বরাত, সুজন, জহুরুল, রবিউল, ইব্রাহিম, শামীম, শাহিন, জিল্লু, নুহু, কাঞ্চন, আলামিন, ক‍্যাম্বেল ও রুবেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here